thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

আবারো গিনেস বুকে বাংলাদেশি মনিরুল

২০২১ ডিসেম্বর ০২ ১৫:৫৯:৫৩
আবারো গিনেস বুকে বাংলাদেশি মনিরুল

দ্য রিপোর্ট প্রতিবেদক: কিশোরগঞ্জের ভৈরবের মনিরুল ইসলাম আবারো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন। তিনি এক হাতের ওপর ১৩টি টেনিস বল রেখে এই রেকর্ড গড়েন।

মনিরুল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

গত মঙ্গলবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকে এই স্বীকৃতির বিষয়টি প্রকাশ করে।

এর আগে চলতি বছরের সেপ্টেম্বরে ৩০ সেকেন্ডের মধ্য সর্বোচ্চ ৫০টি পেনসিল একহাতের ওপর রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েন তিনি।

মনিরুল ইসলাম কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের মিরারচর গ্রামের কাতার প্রবাসী জহিরুল ইসলামের ছেলে। প্রথম রেকর্ড গড়ার পর থেকেই নতুন বিষয়ে রেকর্ড গড়তে তিনি অনুশীলন শুরু করেন। তার পরই একহাতের ওপর ১২ টেনিস বল রাখার রেকর্ডটি ভঙ্গ করে নতুন করে ১৩টি টেনিস বল রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে তার নাম লেখান।

এর আগে ৩০ সেকেন্ডের মধ্য সর্বোচ্চ ৫০টি পেনসিল একহাতের ওপর রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েন মনিরুল

এর আগে ৩০ সেকেন্ডের মধ্য সর্বোচ্চ ৫০টি পেনসিল একহাতের ওপর রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েন মনিরুল

এর আগে ইতালির নাগরিক সিলভিও সাব্বা ও রওক্কো একহাতের ওপর ১২টি টেনিস বল রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছিলেন। তাদের এই রেকর্ড ভেঙে নতুন করে ১৩টি বল হাতের ওপর রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েন মনিরুল ইসলাম।

রের্কড অর্জনকারী মনিরুল ইসলাম বলেন, প্রথমে একহাতে ৫০ সেকেন্ডে ৫০টি পেনসিল রাখার কীর্তি অর্জন করি। প্রথমবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অর্জন করার পর পরিবার, আত্মীয়স্বজনসহ শুভানুধ্যায়ীদের কাছ থেকে অনেক ভালোবাসা ও অনুপ্রেরণা পাই। সেই অনুপ্রেরণাই পুনরায় নতুন বিষয়ে রেকর্ড করার আগ্রহ পাই। এর পর থেকে গত সেপ্টেম্বর মাস থেকেই নতুন বিষয়ে অনুশীলন করা শুরু করি এবং সব নিয়মকানুন অনুসরণ করে একহাতে ১৩ টেনিস বল রাখার কীর্তি অর্জন করি।

তিনি আরো বলেন, নিয়মানুযায়ী রেকর্ডটির ধারণকৃত ভিডিও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে পাঠাই। তার পরই গিনেস কর্তৃপক্ষ ভিডিওটি যাচাই-বাছাই করে মেইলের মাধ্যমে আমাকে রেকর্ড গড়ার স্বীকৃতি দেয়। খুব তাড়াতাড়ি রেকর্ডটির সনদপত্র প্রাপ্তির আবেদন করবেন বলে জানান মনিরুল।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০২ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর