thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮,  ১৭ জমাদিউস সানি ১৪৪৩

একইদিনে দুই বিসিএসের পরীক্ষা, উদ্বিগ্ন পরীক্ষার্থীরা

২০২১ ডিসেম্বর ০৩ ১৯:৫৩:০৩
একইদিনে দুই বিসিএসের পরীক্ষা, উদ্বিগ্ন পরীক্ষার্থীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক: একই দিনে ৪১তম বিসিএসের লিখিত এবং ৪২তম বিশেষ বিসিএসের স্বাস্থ্য পরীক্ষা। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন পরীক্ষার্থীদের অনেকেই।

তবে স্বাস্থ্য অধিদপ্তর বলছে, এ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোন কারণ নেই। যাদের একই দিন পরীক্ষা তারা পরে স্বাস্থ্য পরীক্ষা করতে পারবেন। আর পরীক্ষার তারিখ সমন্বয়ের জন্য কেন্দ্রীয়ভাবে একটি জায়গা থাকা উচিত বলে মত বাংলাদেশ সরকারি কর্ম কমিশন-পিএসসির চেয়ারম্যানের।

বাংলাদেশ কর্ম কমিশন-পিএসসি ৪১ তম বিসিএসে প্রিলিমিনারী পরীক্ষায় উত্তীর্ণদের লিখিত পরীক্ষার সূচি ঘোষণা করে গত ১০ই অক্টোবর। ২১ হাজার ৫৬ জনের লিখিত পরীক্ষার তারিখ ২৯শে নভেম্বর থেকে ৭ই ডিসেম্বর পর্যন্ত।

দেড় মাসের বেশি সময় আগে এই তারিখ ঘোষণা হলেও গত ৩০শে নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তর চিকিৎসকদের জন্য ৪২তম বিশেষ বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার সূচি ঘোষণা করে। এই সূচি অনুযায়ী ৬ থেকে ৯ই ডিসেম্বর নেয়া হবে ৪২ এর চূড়ান্তভাবে উত্তীর্ণদের স্বাস্থ্য পরীক্ষা।

ফলে অনেক পরীক্ষার্থীর ৬ এবং ৭ই ডিসেম্বর একই সঙ্গে ৪১ এর লিখিত এবং ৪২ এর স্বাস্থ্য পরীক্ষার দিন পড়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্বেগের কথা প্রকাশ করেছেন অনেকেই।

পিএসসির চেয়ারম্যানও বলছেন সমস্যার কিছু নেই। তবে পরীক্ষার তারিখ নির্ধারণে একটি সমন্বয় থাকা উচিত বলে মনে করেন তিনি।

চলমান বিভিন্ন চাকরির নিয়োগ পরীক্ষা নিয়েও একই রকম ঝামেলায় পড়তে হয় নিয়োগ প্রত্যাশীদের। একই দিনে একই সময়ে পরীক্ষা থাকে একাধিক সরকারি প্রতিষ্ঠানের।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৩ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর