thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮,  ১৬ জমাদিউস সানি ১৪৪৩

৫ ডিসেম্বরের মধ্যে দিয়াবাড়ি-আগারগাঁও রুটের ট্রায়াল

২০২১ ডিসেম্বর ০৩ ২০:০০:৩৫
৫ ডিসেম্বরের মধ্যে দিয়াবাড়ি-আগারগাঁও রুটের ট্রায়াল

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রায় শেষের পথে রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত নির্মাণাধীন দেশের প্রথম মেট্রোরেলের দিয়াবাড়ি-আগারগাঁও অংশের কাজ। আগামী বছর উম্মুক্ত করে দেওয়া হবে মেট্রোরেলের এ অংশটি। এখন চলছে উড়াল রেলপথে ট্রেনের পরীক্ষামূলক (পারফরম্যান্স টেস্ট) চলাচল। তারই অংশ হিসেবে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে দিয়াবাড়ি থেকে আগারগাঁও অংশে ট্রেনের পরীক্ষামূলক চলাচল সম্পন্ন করা হবে।

শুক্রবার (৩ ডিসেম্বর) ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা এখনো তারিখ চূড়ান্ত করিনি। তবে দু-একদিনের মধ্যে তারিখ চূড়ান্ত হবে। তখন সবাইকে বিষয়টি জানিয়ে দেব।

তিনি আরও বলেন, আমরা আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে দিয়াবাড়ি থেকে আগারগাঁও রুটে মেট্রোরেল পরিচালনা করব। এ জন্য সব প্রস্তুতি নেওয়া হচ্ছে। পরিকল্পনা অনুযায়ী গত ২৯ নভেম্বর দিয়াবাড়ি থেকে মিরপুর-১০-এর কাছে ৬ নম্বর স্টেশন পর্যন্ত মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল সম্পন্ন করেছি।

গত ২৭ আগস্ট দিয়াবাড়ি থেকে মিরপুরের পল্লবী পর্যন্ত পরীক্ষামূলক ট্রেন চালানো হয়েছিল। সোমবার (২৯ নভেম্বর) দুপুরে দিয়াবাড়ি থেকে মিরপুর ১০ নম্বরের কাছে ৬ নম্বর রেলস্টেশন পর্যন্ত ছয় বগির একটি ট্রেন চালানো হয়। ওই দিন দুপুর ১টার দিকে মেট্রোরেলের এ অংশে ট্রেন পরিচালনা করা হয়। ট্রেনের গতি ছিল ঘণ্টায় পাঁচ কিলোমিটার।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৩ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর