thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

‘উপাচার্য প্যানেল নির্বাচন প্রতিহতের ঘোষণা’

২০১৩ নভেম্বর ১১ ২০:৩১:৪৩
‘উপাচার্য প্যানেল নির্বাচন প্রতিহতের ঘোষণা’

জাবি প্রতিনিধি, দিরিপোর্ট২৪ : উপাচার্য প্যানেল নির্বাচনের আগে সিনেটে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচন ও জাকসু নির্বাচনের দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি)উপাচার্যপন্থী শিক্ষকদের সংগঠন ‘নীল দল’ ও ‘সাধারণ শিক্ষক পর্ষদ’।

জাবি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অণুষদের শিক্ষক লাউঞ্জে সোমবার বেলা দুইটায় সংবাদ সম্মেলনে এ দাবি জানায় তারা। সংবাদ সম্মেলনে লিখিত বত্তব্যে শিক্ষক পর্ষদ‘র সভাপতি অধ্যাপক আহমেদ রেজা জানান, এ কেমন বিশ্ববিদ্যালয়, এ কেমন সহকর্মী যারা সিনেটে বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিনিধি নির্বাচনের দাবিতে ২০১২ সালে উপাচার্য প্যানেল নির্বাচনের সময় আন্দোলন করেছেন, তারাই আজ মেয়াদ উত্তীর্ণ, প্রতিনিধিদের নিয়ে উপাচার্য প্যানেল নির্বাচনের দাবিতে আন্দোলন করছেন।

সিনেটে ৯৩ জন প্রতিনিধির মধ্যে ৭৮ জনই মেয়াদ উত্তীর্ণ, জাকসু নির্বাচন না হওয়ায় আরো পাঁচজন প্রতিনিধি নেই অর্থ্যাৎ ৮৩ জন প্রতিনিধি মেয়াদ উত্তীর্ণ, অথচ ১০ জন প্রতিনিধি নিয়ে উপাচার্য প্যানেল নির্বাচনের দাবি করছে শিক্ষকদের আরেকটি অংশ।

নীল দলের সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম বলেন, উপাচার্যের নির্দেশণা নিয়ে ধোয়াশা রয়েছে। আমরা নিজেরাও বুঝতে পারছিনা উপাচার্য প্যানেল নির্বাচন আগে না সিনেটে প্রতিনিধি নির্বাচন আগে। এ বিষয়টি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য বরাবর আজ পত্র প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে সাধারণ শিক্ষক পর্ষদ‘র সভাপতি ও নীল দলের সম্পাদকসহ প্রায় দশজন শিক্ষক উপস্থিত ছিলেন।

(দিরিপোর্ট২৪/এএস/এসবি/এমডি/নভেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর