thereport24.com
ঢাকা, শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮,  ১৭ জমাদিউস সানি ১৪৪৩

বৃষ্টিতে বিলম্ব হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ

২০২১ ডিসেম্বর ০৫ ১১:১৩:১৯
বৃষ্টিতে বিলম্ব হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় মাঠে গড়ানোর কথা থাকলেও ঝিরিঝিরি বৃষ্টির কারণে তা বিলম্ব হচ্ছে।

২ উইকেটে ১৬১ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছিল সফরকারী পাকিস্তান। ৬০ রান নিয়ে বাবর আজম ও ৩৬ রান নিয়ে আজহার আলি অপরাজিত আছেন। প্রথম দিনের খেলায়ও কয়েক দফায় হানা দিয়েছিল বৃষ্টি। ম্যাচের আগেই আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিল বৃষ্টির সম্ভাবনা।

প্রথম দিনের খেলায় অস্বস্তি নিয়ে লাঞ্চ বিরতিতে যায় পাকিস্তান। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টেই জ্বলে উঠেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তার ঘূর্ণিতে প্রথম সেশনে ২ উইকেট হারিয়ে মধ্যাহ্নবিরতিতে গিয়েছিল দুই দল।

টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাবর আজম। শুরুটা দারুণ করে পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি এবং শফিক। তবে তাইজুল ঘূর্ণিতে পাকিস্তান তাদের দুই ওপেনারকেই হারায়। দুই জনকেই বোল্ড করেন তাইজুল ইসলাম। প্রথম টেস্টের প্রথম ইনিংসে তাইজুল তুলে নিয়েছিলেন ৭ উইকেট। দ্বিতীয় টেস্টেও চমক দেখাচ্ছেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে এই টেস্টে দলে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। পাকিস্তান মাঠে নেমেছে অপরিবর্তন একাদশ নিয়ে। অসুস্থতায় এই টেস্ট থেকে ছিটকে পড়েছেন ওপেনার সাইফ হাসান। পেসার আবু জায়েদ চৌধুরী রাহির জায়গায় নেওয়া হয়েছে খালেদ আহমেদকে। ইয়াসির আলি চৌধুরী রাব্বির জায়গায় চোট কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান।

এদিকে পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটে হেরে এরই মধ্যে পিছিয়ে রয়েছে মুমিনুলের দল। সিরিজে সমতা ফেরানোর অভিপ্রায়ে এই ম্যাচে জয় ছাড়া বিকল্প কিছু দেখছেন না বাংলাদেশ অধিনায়ক।
বাংলাদেশ

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, খালেদ হোসেন।
পাকিস্তান

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৫ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর