thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮,  ২০ জমাদিউস সানি ১৪৪৩

লংকাবাংলা সিকিউরিটিজের ট্রেডএক্সপ্রেস (ওএমস ) ডিএসই ট্রেডিং-এ নতুন দিগন্তের সূচনা করবে

২০২১ ডিসেম্বর ০৫ ১১:৫১:০৩
লংকাবাংলা সিকিউরিটিজের ট্রেডএক্সপ্রেস (ওএমস ) ডিএসই ট্রেডিং-এ নতুন দিগন্তের সূচনা করবে

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিশ্বমানের ও আধুনিক প্রযুক্তি-নির্ভর লংকাবাংলা সিকিউরিটিজের নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম, ট্রেডএক্সপ্রেস, এবার গ্রাহকদের সরাসরি লেনদেন করার সুযোগ করে দিচ্ছে ঢাকা স্টক এক্সচেঞ্জে।

গত ২রা ডিসেম্বর ২০২১, পুঁজিবাজার নিয়ন্ত্ৰক সংস্থা, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম লংকাবাংলা সিকিউরিটিজের ম্যানেজিং ডিরেক্টর, মোঃ নাসির উদ্দিন চৌধুরীর হাতে ট্রেডএক্সপ্রেস-এর মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই ) লেনদেন করার মানসনদ তুলে দেন এক অনাড়ম্বর অনুষ্ঠিকতার মধ্য দিয়ে। নিয়ন্ত্ৰক সংস্থা- বিএসইসি এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ এর সকল কর্মকর্তাবৃন্দকে লংকাবাংলার পক্ষ থেকে আন্তরিক অভিবাদন ।

ট্রেডএক্সপ্রেস - লংকাবাংলা সিকিউরিটিজের নিজস্ব এই ওএমস সর্বপ্রথম ২০১৩ সালে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সরাসরি লেনদেনের মাধ্যম হিসেবে গ্রাহকদের হাতে তুলে দিয়েছিলো লংকাবাংলা, যাতে করে গ্রাহকরা নিজে নিজেই যে কোনো ডিভাইস (বিশেষ করে মুঠুফোন) দ্বারা, যে কোন স্থান থেকে ট্রেড করতে পারে। গত ৮ বছর ধরে ট্রেডএক্সপ্রেস চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের গ্রাহকদের কাছে হয়ে উঠেছে বেশ জনপ্রিয়। ব্যাপক গ্রাহক চাহিদা ও গ্রাহক সেবার কথা মাথায় রেখে, লংকাবাংলার এ সেবাটি চালু হতে যাচ্ছে ঢাকা স্টক এক্সচেঞ্জে।

ট্রেডএক্সপ্রেস-এ লংকাবাংলার গ্রাহকরা একেই সাথে ডি এস ই এবং সি এস ই - উভয় স্টক এক্সচেঞ্জে সেরা দামে শেয়ার/মিউচুয়াল ফান্ড /বন্ড কেনাবেচা করতে পারবে খুব সহজেই শুধুমাত্র একবার লগ-ইন করেই। এছাড়াও আদেশ সংশোধন, বাজার পর্যবেক্ষণ, মার্কেট ম্যাপ ও টেকনিকাল চার্ট সহ পুঁজিবাজারের যাবতীয় সেবাসমূহ ক্লিক বা স্পর্শ করলেই এক মুহূর্তেই ভেসে উঠবে আপনাদের চোখের সামনে ।

বিশেষজ্ঞদের অভিমত: লংকাবাংলার এই নিজস্ব ওএমস দেশ ও দেশের বাহিরের সকল শ্ৰেণী পেশার মানুষকে ডিজিটালি দেশের পুঁজিবাজারের সাথে স্বয়ংক্রিয় পদ্বতিতে সংযুক্ত করবে। বাংলাদেশের পুঁজিবারের উন্নয়ন ও সম্প্রসারণে এটি একটি নতুন দিগন্ত উম্মোচন করবে। যে কোনো প্রান্ত থেকে যে কোনো সময়ে পুঁজিবাজারের
সকল সেবাসূমুহকে নিমিষেই গ্রাহকদের হাতের মুঠোয় পৌঁছে দিবে লংকাবাংলা ট্রেডএক্সপ্রেস।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৫ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর