thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮,  ১৬ জমাদিউস সানি ১৪৪৩

কালও বৃষ্টি থাকবে, এ মাসে আরও নিম্নচাপ হবে

২০২১ ডিসেম্বর ০৫ ১৬:৪৭:৩২
কালও বৃষ্টি থাকবে, এ মাসে আরও নিম্নচাপ হবে

দ্য রিপোর্ট প্রতিবেদক: গভীর নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’। আজ রোববার (১২ ডিসেম্বর) দুপুরের এটি আরও দুর্বল হবে। এর প্রভাবে দেশজুড়ে হালকা বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অফিস জানিয়েছে, কাল সোমবারও বৃষ্টি থাকবে। ঢাকায়ও বৃষ্টি হবে। আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, এ মাসে অন্তত আরও একটি নিম্নচাপ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় থাকা ঘূর্ণিঝড় আজ আরও উত্তর দিকে এগোবে। এর একটি বড় অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত ছড়িয়ে আছে। ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গা; ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের দু-একটি জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়োহাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান আজ রোববার গণমাধ্যমকে জানান, ঘূর্ণিঝড় জাওয়াদ গতকাল রাতেই গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ধারণা করা হচ্ছে, দুপুরের আগেই এটি আরও দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হবে। এখন এটি ভারতের ওডিশা ও তামিলনাড়ুর উপকূলে আছে। দুপুরের পর পশ্চিমবঙ্গের উপকূলের দিকে যাবে। কাল সোমবারও বৃষ্টি হবে।

তিনি আরও জানান, এ মাসেই আরেকটি নিম্নচাপ আসতে পারে, তবে এর সময় কবে হবে, তা বলা যাচ্ছে না।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৫ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর