thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮,  ১৯ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

২০২১ ডিসেম্বর ০৬ ১৮:০৮:৪৯
শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক: বৈরি আবহাওয়ার কারণে শিক্ষার্থীদের আন্দোলন আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। বৈরি আবহাওয়ার কেটে গেলে শিক্ষার্থীরা আবারও আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। তারা বৃষ্টি উপেক্ষা করে রামপুরা ব্রিজে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

আজ (সোমবার, ৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত বৃষ্টির মধ্যে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। কর্মসূচি শেষে করার আগে খিলগাঁও মডেল কলেজের এইচএসসি পরীক্ষার্থী ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা মহানগরের দপ্তর সম্পাদক সোহাগী সামিয়া আন্দোলন স্থগিতের ঘোষণা দেন।

তিনি বলেন, বৈরি আবহাওয়ার কারণে আমরা আগামীকাল (মঙ্গলবার) কোনো কর্মসূচি রাখছি না। আমরা খোঁজ নিয়ে দেখেছি আরো কয়েকদিন এরকম বৈরি আবহাওয়া থাকবে। যতদিন পর্যন্ত এ বৈরি আবহাওয়া থাকবে ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন স্থগিত থাকবে। তবে বৈরি আবহাওয়া কেটে গেলে আমরা আবার কর্মসূচি চালিয়ে যাব। সেক্ষেত্রে আমাদের কিছু সুনির্দিষ্ট কর্মসূচি আছে। একটি হচ্ছে মঈনুদ্দীনের স্কুল থেকে নাইমের কলেজ পর্যন্ত সাইকেল র‍্যালি করব। পরে নাইমের কলেজে আমরা মোমবাতি প্রজ্বলন করব। আরেকটি হচ্ছে আমরা ছাত্র-শিক্ষক সবাই মিলে একটি সমাবেশ করব।

আজকের মানববন্ধনের বিষয়ে এ শিক্ষার্থী বলেন, এই যে এতগুলো সড়ক দুর্ঘটনা ঘটছে কিন্তু প্রশাসন বরাবরই নীরব ভূমিকা পালন করছে। প্রশাসনের এ নীরবতার প্রতিবাদে আমরা আজ মুখে কালো কাপড় বেঁধে নীরব আন্দোলন পালন করছি।

শিক্ষার্থীরা কেনো কালো কাপড় মুখে বেঁধে নেমেছে এমন প্রশ্নের জবাবে সোহাগী সামিয়া বলেন, প্রথম কারণ হচ্ছে আজ পর্যন্ত সড়কে যারা নিহত হয়েছেন দুর্ঘটনায় তাদের প্রতি শোক প্রকাশ করার জন্য আমরা কালো কাপড় বেঁধেছি। দ্বিতীয়টি হচ্ছে, সরকারের নীরব ভূমিকায় প্রতিবাদে আমরা আন্দোলন করছি।

তিনি বলেন, আমাদের দাবি আদায় না হওয়ার পর্যন্ত আন্দোলন করবো। প্রয়োজন হলে আমরা আরো ২১ বছর আন্দোলন চালিয়ে যাব।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৬ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর