thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮,  ১৬ জমাদিউস সানি ১৪৪৩

মুসলমানদের করোনা হয় না, মাস্ক পরাও কুফরি : রাজারবাগ পীর

২০২১ ডিসেম্বর ০৭ ১০:৫৬:০৬
মুসলমানদের করোনা হয় না, মাস্ক পরাও কুফরি : রাজারবাগ পীর

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজারবাগের পীর দিল্লুর রহমানের বিরুদ্ধে মামলার ফাঁদে ফেলে জমি দখল, বিতর্কিত ফতোয়া দেওয়াসহ নানান অপকর্মের অভিযোগ উঠেছে। কথিত এই পীরের অপকর্ম নিয়ে রোববার (৫ ডিসেম্বর) পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) হাইকোর্টে একটি প্রতিবেদন জমা দেয়।

প্রতিবেদনে বলা হয়, কথিত ওই পীর বছরের পর বছর রাষ্ট্রীয় নীতি ও সরকারি নির্দেশনা অমান্য করে নানা ফতোয়া দিয়ে আসছেন। ফতোয়ার মধ্যে রয়েছে- করোনা কোনো মহামারি নয়, রোগও নয়, এটা হচ্ছে কাফির-মুশরিক ও তাদের গোলামদের প্রতি কাট্টা কঠিন মহাগজব। মুসলমানদের কখনও করোনা হবে না। তাই মাস্ক পরাও কুফরি ও শিরকি।

মামলা দিয়ে হয়রানির অভিযোগ এনে রাজারবাগের পীর ও তার সহযোগীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা চেয়ে আট ব্যক্তি হাইকোর্টে একটি রিট আবেদন করেছিলেন। রিটের প্রেক্ষিতে সিটিটিসির প্রতি হাইকোর্ট নির্দেশনা দেন, উক্ত পীর এবং তার পৃষ্ঠপোষকতায় ‘উলামা আঞ্জুমান আল বাইয়্যিনাত’ অথবা ভিন্ন কোনো নামে কোনো জঙ্গি সংগঠন আছে কি না, তা তদন্ত করে দেখার। ওই নির্দেশনা অনুসারে সিটিটিসি রোববার তাদের প্রতিবেদন জমা দেয়।

প্রতিবেদনে উল্লেখিত ফতোয়াগুলোর মধ্যে রয়েছে- ইসলামে বাল্যবিয়ের পক্ষে কোনো নির্দেশনা নেই, বাল্যবিয়ের বিরুদ্ধে বলা যাবে না, বললে ঈমান নষ্ট হবে, ইসলামের নামে গণতন্ত্র করা হারাম, হরতাল করা হারাম, লংমার্চ করা হারাম, ব্লাসফেমি আইন চাওয়া হারাম, কুশপুতুল দাহ করা হারাম।

এ ছাড়া পয়লা বৈশাখ, থার্টিফার্স্ট নাইট, ভ্যালেন্টাইনস ডে ইত্যাদি যারা পালন করবে, তারা জাহান্নামে যাবে বলেও একাধিক ফতোয়া দিয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৭ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর