thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮,  ২০ জমাদিউস সানি ১৪৪৩

শুরুতেই নেই বাংলাদেশের ৩ উইকেট

২০২১ ডিসেম্বর ০৭ ১৫:৩৮:৩৪
শুরুতেই নেই বাংলাদেশের ৩ উইকেট

দ্য রিপোর্ট প্রতিবেদক: ৪ উইকেটে ৩০০ রান তুলে চতুর্থ দিনের দ্বিতীয় সেশনে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। তবে ব্যাট করতে নেমে শুরুতেই ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ। এক এক করে ফিরে গেছেন সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ৩ উইকেটে বাংলাদেশর সংগ্রহ ২২ রান।

৪ উইকেটে ২৪১ রান নিয়ে দ্বিতীয় সেশনের খেলা শুরু করে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ২৬ ও ফাওয়াদ আলম ১৯ রান নিয়ে ব্যাট করতে নেমে চড়াও হন বাংলাদেশ দলের বোলারদের উপর। রান তোলায় ব্যস্ত দুই ব্যাটসম্যান রান করেন বলের সঙ্গে পাল্লা দিয়ে অনেকটা ওয়ানডে স্টাইলে। পরে দুজনেই পান অর্ধশতকের দেখা। রিজওয়ান নিজের টেস্ট ক্যারিয়ারের পঞ্চম ও ফাওয়াদ তুলে নেন দ্বিতীয় ফিফটি।

প্রথম সেশনের মতো দ্বিতীয় সেশনেও দেখা যায়নি সূর্যের মুখ। সকালের মতো স্যাঁতস্যাঁতে আবহাওয়া দুপুরেও। তবে সকালে যে উত্তাপ ছড়ালেন খালেদ আহমেদ, এবাদত হোসেনরা সেটি ধরে রাখতে পারেননি দ্বিতীয় সেশনে। পেসারদের মতো নির্বিষ স্পিনাররাও। উইকেট থেকে সুবিধা পেলেও সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজরা প্রতিপক্ষের ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ জানাতে পারেননি।

দ্বিতীয় সেশনে সফরকারীরা ব্যাট করে ১৬ ওভার। যেখানে দুই ব্যাটসম্যান রিজওয়ান ও ফাওয়াদ তোলেন ৫৯ রান। ২৬ রান নিয়ে দ্বিতীয় সেশন শুরু করা রিজওয়ান এক ফাঁকে তুলে নেন নিজের সপ্তম টেস্ট ফিফটি। মাত্র ৮৬ বলে আসে তার এই অর্ধশতক। সমান তালে পাল্লা দিয়েছেন ফাওয়াদও। তিনি এই মাইলফলক স্পর্শ করেন ৯৬ বলে।

তাদের ১০৩ রানের অবিচ্ছেদ্য জুটিতে দলীয় স্কোর তিনশ পার করে সমান ৩০০ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। রিজওয়ান ৫৩ ও ফাওয়াদ ৫০ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে তাইজুল ২টি এবং এবাদত ও খালেদ ১টি করে উইকেট নেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৭ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর