thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮,  ২২ জমাদিউস সানি ১৪৪৩

সাকিব-মাশরাফিকে নিয়ে বায়োপিক বানাতে চান সৃজিত

২০২১ ডিসেম্বর ০৯ ১১:৩৩:৩৫
সাকিব-মাশরাফিকে নিয়ে বায়োপিক বানাতে চান সৃজিত

দ্য রিপোর্ট ডেস্ক: পশ্চিম বাংলার খ্যাতিমান চলচিত্র নির্মাতা হিসেবে ইতোমধ্যে সুখ্যাতি পেয়েছেন সৃজিত মুখোপাধ্যয়। ২০১০ সালে ‘অটোগ্রাফ’ নামের চলচিত্র নির্মাণ করে আলোচনায় আসা সৃজিত ২০১৯ সালে বাংলাদেশের মডেল, অভিনেত্রী মিথিলাকে বিয়ে করে হৈ চৈ ফেলে দিয়েছেন।

বায়োপিক নির্মাণে এখন দিয়েছেন জোর। ভারতী নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজের জীবনী অবলম্বনে ‘সাবাস মিঠু’ নামে বলিউডের একটি চলচ্চিত্র নির্মাণ করছেন সৃজিত।

এখন বাংলাদেশের সেনসেশন, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জীবনী নিয়ে চলচিত্র নির্মাণে আগ্রহ প্রকাশ করেছেন। বুধবার (৮ ডিসেম্বর) ঢাকা টেস্টের পঞ্চম দিনের শেষ সেশন দেখতে স্ত্রী মিথিলাকে সঙ্গে নিয়ে এসেছিলেন শের-ই-বাংলা স্টেডিয়ামের প্রেস বক্সে।

সেখানেই কথা বলেছেন বাংলাদেশের গণমাধ্যমের সঙ্গে। জানিয়েছেন তার আগ্রহের কথা—সাকিবের ক্রিকেটিং জীবনটা বড়ই বৈচিত্র্যপূর্ণ। একটা দেশের হয়ে একাই লড়ে যাচ্ছেন, করছেন পারফর্ম। এই দ্যাখো, এই ম্যাচটাও বাঁচানোর জন্য ওর চেষ্টাটা কত।এমন একজন ক্রিকেটারকে নিয়ে এখনো কোনো চলচ্চিত্র হয়নি কেন-সেটাই ভাবছি। সে এমন একজন আন্তর্জাতিক মানের অলরাউন্ডার, আমি ভেবেছিলাম এত দিনে তো হুড়োহুড়ি লেগে যাবে যে কে বানাবে। যদি বানানো হয়, অবশ্যই আমার আগ্রহ থাকবে বানানোর জন্য।

কেন সাকিবের জীবনী নিয়ে চলচিত্র বানাতে চান, তার ব্যাখ্যাটাও দিয়েছেন—দেখুন, শচীন বিশ্ব ক্রিকেটে সুপার স্টার। তবে ওর জীবনটা বড়ই গতানুগতিক। এই দিক থেকে আমার কাছে ব্যতিক্রম যুবরাজ সিং। ওর ক্যারিয়ারটা উন্থান—পতনের মধ্য দিয়ে গেছে। ক্যান্সারের সঙ্গে লড়েছে সে। সাকিবও ব্যতিক্রম। বাংলাদেশের মতো একটা দেশের ক্রিকেট ওর পারফরমেন্সে দিনে দিনে উঁচুতে উঠেছে। আইপিএলে খেলছে শাহরুখের দলে। আরও কতো কী।

সাকিবের জীবনী নিয়ে চলচিত্র তৈরি করতে ইতোমধ্যে স্ত্রিপ্ট নিয়ে কথা বলেছেন বাংলাদেশের ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যয়ের সঙ্গে। শুধু সাকিবই নন, বাংলাদেশের সাবেক অধিনায়ক রকিবুল হাসান এবং মাশরাফির জীবনী নিয়েও সিনেমা নির্মাণের ইচ্ছে আছে তার—রকিবুল হাসানের ব্যাপারটা দেখো। ব্যাটে জয়বাংলা স্টিকার লাগিয়ে ব্যাটিংয়ে নেমেছে। ক্রিকেট মাঠ থেকেও একটা দেশের স্বাধীনতার ডাক আসতে পারে। বিশাল ব্যাপার। মাশরাফির পুরো জীবনটাই তো অন্যরকম।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৯ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর