thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

আজও সূচকের বড় পতন

২০২১ ডিসেম্বর ১৪ ১৮:২৮:১০
আজও সূচকের বড় পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক: টানা পতনের মুখে শেয়ারবাজার। সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেশিরভাগ কোম্পানির শেয়ার দাম কমার মধ‍্য দিয়ে দিনের লেনদেন শেষ হয়েছে। তবে বেড়েছে মোট লেনদেনের পরিমাণ।

আজ লেনদেনের শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেড়ে যায়। তবে এই ধারা বেশি সময় স্থায়ী হয়নি। মাত্র এক ঘণ্টার মধ্যে সূচকের বড় উত্থান-পতন ঘটে। দিনশেষে ডিএসইএক্স ৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮৩৬ পয়েন্টে।

অপর দুই সূচকের মধ্যে ভালো কোম্পানি নিয়ে গঠিত ডিএসই-৩০ সূচক গতদিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৫৬৭ পয়েন্টে এবং শরিয়া সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৪৫৬ পয়েন্টে।

লেনদেনে অংশ নেওয়া ৩৭৭টি কোম্পানির মধ্যে বেড়েছে ১০১টির, কমেছে ২৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

গতদিনের চেয়ে আজ লেনদেনের পরিমাণ বেড়েছে ডিএসইতে। আজ মোট লেনদেন হয়েছে ১ হাজার ১৬ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল লেনদেন হয়েছিল ৬৯৬ কোটি ৬৪ লাখ টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ওয়ান ব‍্যাংকের। ব‍্যাংকটির লেনদেন হয়েছে ১২২ কোটি ৭৩ লাখ টাকা। দ্বিতীয় অবস্থানে থাকা ফরচুনের লেনদেন হয়েছে ৮১ কোটি ৩০ লাখ টাকা এবং তৃতীয় অবস্থানে থাকা বেক্সিমকোর লেনদেন হয়েছে ৫২ কোটি ৮৩ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর সার্বিক সূচক সিএএসপিআই গতদিনের চেয়ে ১৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৯৮৪ পয়েন্টে। লেনদেনে অংশ নেওয়া ২৬৬টি কোম্পানির মধ্যে বেড়েছে মাত্র ৬৬টির, কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩ কোটি ৭২ লাখ টাকা। গতকাল লেনদেন হয়েছিল কোটি ৩৪ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৪ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর