thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মালয়েশিয়ার শ্রমবাজার : সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে রোববার

২০২১ ডিসেম্বর ১৭ ১৮:২৩:৫৮
মালয়েশিয়ার শ্রমবাজার : সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে রোববার

দ্য রিপোর্ট ডেস্ক: দীর্ঘদিন পর বাংলাদেশের জন্য মালয়েশিয়ার শ্রমবাজার খুলতে রোববার সমঝোতা স্বাক্ষর সই হতে পারে। তবে এই সমঝোতার মাধ্যমে সিন্ডিকেট ছাড়াই কর্মী পাঠাতে চান বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান তিনি।

‘কোনো সিন্ডিকেটের পক্ষপাতী না’ উল্লখে করে ইমরান আহমদ বলেন, অতীতে মালয়েশিয়ার বাজার নিয়ে অনেক কিছু হয়েছে। আমি অতীতকে দূর করার চেষ্টা করছি। আমি সফল হওয়াটা নির্ভর করছে সমঝোতা স্বাক্ষরের ওপর।

এদিকে, মালয়েশিয়ায় বিএমইটির ডাটাব্যাংক থেকে কর্মী পাঠানো হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

গত তিন বছর ধরে বাংলাদেশের জন্য মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ থাকার পর গত ১০ ডিসেম্বর (শুক্রবার) বাংলাদেশ থেকে কর্মী নিতে অনুমোদন দেয় দেশটি। বাংলাদেশ থেকে সব পেশার বিশেষ করে গৃহকর্মী, বাগান, কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি ও খনন এবং নির্মাণ খাতে কর্মী নেওয়ার অনুমোদন দেওয়া হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, বিএমইটি মহাপরিচালক শহীদুল আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৭ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর