thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮,  ২২ জমাদিউস সানি ১৪৪৩

ডিএসইর পরিচালক পদে নির্বাচন আজ

২০২১ ডিসেম্বর ২৬ ১১:১৬:৫৫
ডিএসইর পরিচালক পদে নির্বাচন আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের শেয়ারহোল্ডার পরিচালকের একটি শূন্য পদের নির্বাচন আজ।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিরতিহীন বেলা ৩টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর ভোটগণণা শেষে আজই ফল ঘোষণা করা হবে।

ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনে অংশগ্রহণ করছেন মো. শহীদুল্লাহ সিকিউরিটিজের শেয়ারহোল্ডার প্রতিনিধি শরীফ আনোয়ার হোসেন ও রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের শেয়ারহোল্ডার প্রতিনিধি আহমদ রশিদ লালী।

তথ্য মতে, শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচন পরিচালনার জন্য গত ১৭ নভেম্বর বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদকে চেয়ারম্যান করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করে ডিএসই। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন ডিএসইর শেয়ারহোল্ডার প্রতিনিধি মো. রফিকুল ইসলাম ও হারুনুর রশিদ।

শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনের জন্য গত ২৪ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনী তফসিল অনুযায়ী গত ২ ডিসেম্বর নির্বাচনের ভোটার তালিকা প্রকাশ করা হয়। গত ৫ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোয়নপত্র সংগ্রহ করার সুযোগ দেওয়া হয়। আর ৯ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল করার ছিলো শেষ তারিখ। তবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিলো ১৫ ডিসেম্বর পর্যন্ত। আর নির্ধারিত এ সময়ের মধ্যে শরীফ আনোয়ার হোসেন ও আহমদ রশিদ লালী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৬ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর