thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

গণমাধ‌্যমকর্মী চাকুরি আইন চূড়ান্ত - তথ‌্যমন্ত্রী

২০২২ জানুয়ারি ০২ ১৫:৫৬:২৪
গণমাধ‌্যমকর্মী চাকুরি আইন চূড়ান্ত - তথ‌্যমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগামী সংস‌দে গণমাধ‌্যমকর্মী (চাকু‌রি শর্তাবলী) আইন সংস‌দে উঠ‌ছে ব‌লে আশাবাদ ব‌্যক্ত ক‌রে‌ছেন তথ‌্য ও সম্প্রচারমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ এম‌পি।

রোববার দুপু‌রে জাতীয় প্রেসক্লা‌বে চট্টগ্রাম সাংবা‌দিক ফোরাম ঢাকা আ‌য়ো‌জিত মিলন মেলা ও বা‌র্ষিক সাধারণ সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি ব‌লেন, আপনা‌দের একটা সুখবর দে‌বো। দীর্ঘ‌দিন ধ‌রে আপনা‌দের প্রত‌্যা‌শিত গণমাধ‌্যমকর্মী চাকুরি আইন চূড়ান্ত হ‌য়ে‌ছে। ই‌তিম‌ধ্যে আইন‌টি‌তে আইনমন্ত্রীর স্বাক্ষর হ‌য়ে‌ গে‌ছে। আশা কর‌ছি,
আগাম‌ী সংস‌দে আমরা এ‌টি নি‌য়ে যে‌তে পার‌বো।

" আইন‌টি হ‌লে ‌প্রিন্ট ও ই‌লেকট্রনিক মি‌ডিয়া বি‌শেষ ক‌রে অনলাইন, টে‌লি‌ভিশন, রে‌ডিওসহ সব স্ত‌রের সাংবা‌দি‌দের আইনী সুরক্ষা হ‌বে ব‌লেও জানান তি‌নি।

মন্ত্রী ব‌লেন, সাংবা‌দিক‌দের জন‌্য ন‌্যুনতম কি যোগ‌্যতা হওয়া উ‌চিত তা ঠিক করে দেওয়া হ‌বে। না হ‌লে ভূয়া সাংবা‌দিক রোধ করা যা‌বে না। এ বিষয়‌টি নি‌য়ে আমরা প্রেস কাউ‌ন্সি‌লে বসে‌ছি। নতুন চেয়ারম‌্যান‌কে ব‌লে‌ছি, এ বিষ‌য়ে একটা খসড়া তৈ‌রি কর‌তে। এ‌টি হ‌লে তখন আর যে কেউ সাংবা‌দিক হ‌তে পার‌বে না, শৃঙ্খলা ফি‌রে আস‌বে।

সংগঠ‌নের ভারপ্রাপ্ত সভাপ‌তি মোস্তফা কামা‌লের সভাপ‌তি‌ত্বে সভায় সা‌বেক তথ‌্য উপ‌দেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বি‌ডি জার্না‌লের সম্পাদক শাহজাহান সরদার, বিএফইউ‌জের সা‌বেক সভাপ‌তি মনজুরুল আহসান বুলবুল, যুগান্তর সম্পাদক ও প্রেসক্লা‌বের সা‌বেক সভাপ‌তি সাইফুল আলম, ভো‌রের কাগ‌জের সম্পাদক শ‌্যামল দত্ত, প্রেসক্লা‌বের যুগ্ম সম্পাদক শা‌হেদ চৌধুরী, সাধারণ সম্পাদক শা‌হিন উল আলম চৌধুরী, যুগ্ম সম্পাদক আইয়ুভ ভুইয়া, বিএফইউজের সদস‌্য উম্মুল ওয়ারা সুই‌টি, কুমিল্লা সাংবাদিক ফোরাম' এর প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: শরীফুল ইসলামসহ বিভাগের নেতারা উপ‌স্থিত ছি‌লেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০২ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর