thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

২০২১ সালে ডিএসই ও সিএসইর শীর্ষ ব্রোকার লংকাবাংলা সিকিউরিটিজ

২০২২ জানুয়ারি ০২ ২২:৫০:২৬
২০২১ সালে ডিএসই ও সিএসইর শীর্ষ ব্রোকার লংকাবাংলা সিকিউরিটিজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ২০২১ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের ভিত্তিতে শীর্ষ ব্রোকারের স্বীকৃতি পেয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড (এলবিএসএল)। ১৬ বছর ধরেই দুই স্টক এক্সচেঞ্জে শীর্ষ অবস্থান ধরে রেখেছে প্রতিষ্ঠানটি। এ অর্জনের জন্য প্রতিষ্ঠানটি তার গ্রাহক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ডিএসই, সিএসই, কর্মকর্তা-কর্মচারী এবং অন্য শুভানুধ্যায়ীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

লংকাবাংলা ক্যাপিটাল মার্কেট অপারেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী বলেন, লংকাবাংলা ও এর পরিষেবার ওপর গ্রাহকদের অবিচল আস্থা ও বিশ্বাস আমাদের এ অর্জনকে সাফল্যম-িত করেছে। এজন্য গ্রাহকরাই সার্বিক প্রশংসার দাবিদার। তাদের সর্বাত্মক সহযোগিতা ও সমর্থন ছাড়া লংকাবাংলা সিকিউরিটিজের পক্ষে ধারাবাহিকভাবে দীর্ঘ সময় ধরে শীর্ষ অবস্থান ধরে রাখা সম্ভব হতো না।

সর্বাত্মক গ্রাহক সন্তুষ্টি ও তাদের বিনিয়োগের ক্ষেত্রে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার উল্লেখ করে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের সিইও খন্দকার সাফ্কাত রেজা বলেন, আধুনিক প্রযুক্তিনির্ভর গ্রাহক পরিষেবা নিশ্চিত করতে আমরা তথ্যপ্রযুক্তি অবকাঠামোতে বিনিয়োগ করেছি, যাতে গ্রাহকেরা স্বাচ্ছন্দ্যে যেকোনো সেবা যেকোনো সময় নিজে নিজেই পেয়ে যান।

এছাডা স্বয়ংক্রিয়ভাবে অনলাইনে বেনিফিশারি ওনার্স (বিও) হিসাব খোলা, ডিএসই ও সিএসইতে একই সঙ্গে অনলাইনে লেনদেন সম্পন্ন করা, পুঁজিবাজারের হালনাগাদ তথ্য-উপাত্তসহ দেশ ও বিদেশের গ্রাহকদের সুবিধার্থে বিভিন্ন পরিষেবা প্রদানের জন্য লংকাবাংলা তার নিজস্ব উদ্যোগে ট্রেডএক্সপ্রেস, আই ব্রোকার ও লংকাবাংলা ফাইন্যান্সিয়াল পোর্টাল নামে ডিজিটাল প্লাটফর্মগুলো তৈরি করেছে। লংকাবাংলার এ ধরনের সক্রিয় পদক্ষেপ ও উদ্ভাবনী কৌশলগুলো পুঁজিবাজার বিনিয়োগকে আগের তুলনায় আরো সহজলভ্য করবে। গত দুই দশকে লংকাবাংলা সিকিউরিটিজ পুঁজিবাজারের উন্নয়ন ও প্রসারে নিরলসভাবে কাজ করে আসছে। সেই সঙ্গে দেশের অর্থনীতিকে গতিশীল করার জন্যও অগ্রণী ভূমিকা পালন করছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর