thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৫ শাওয়াল ১৪৪৩

মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের ভাড়া কমানোর ঘোষণা

২০২২ জানুয়ারি ০৪ ১৮:৫০:২৭
মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের ভাড়া কমানোর ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক: সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের টিকেটের মূল্য কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

আগামী ১৬ই জানুয়ারি থেকে রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের জন্য মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের বিমানের টিকিটের ভাড়া কমানোর ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মধ্যপ্রাচ্যের জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে আসন খালি থাকা সাপেক্ষে নতুন টিকেট ক্রয়ের ক্ষেত্রে হ্রাসকৃত সর্বোচ্চ ভাড়ার স্তর কার্যকর হবে। তবে বরাবরের ন্যায় ভাড়ার নিম্নস্তরসমূহ চালু থাকবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঘোষণা অনুযায়ী ঢাকা-জেদ্দা রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকেটের একমুখী সর্বোচ্চ ভাড়া বর্তমানে ট্যাক্সসহ ৭২ হাজার ৪৫৫ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৬৪ হাজার ৮২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ঢাকা-রিয়াদ/দাম্মাম রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ট্যাক্সসহ ৭০ হাজার ৭৫৮ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৬৩ হাজার ১২৩ টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা-দুবাই রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ট্যাক্সসহ ৭৫ হাজার ৫০৮ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৬২ হাজার ৭৮৪ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া ঢাকা-আবুধাবী রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ট্যাক্সসহ ৬৭ হাজার ২৫ টাকা থেকে কমিয়ে ট্যাক্সসহ ৫৮ হাজার ৫৪২ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রতিটি টিকিটের সাথে ৭ হাজার ৬৪৪ টাকা থেকে ৯ হাজার ৬৮০ টাকা পর্যন্ত নির্ধারিত ট্যাক্স যুক্ত আছে বলেও উল্লেখ করা হয়েছে। মধ্যপ্রাচ্যগামী যাত্রীরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যেকোনো বিক্রয় কেন্দ্র, বলাকার প্রধান কার্যালয়ের সেলস সেন্টার অথবা বিমান বাংলাদেশ অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে টিকেট ক্রয় করতে পারবেন।

এর আগে, গেল ডিসেম্বরের প্রথম দিকে মধ্যপ্রাচ্যগামী বিমানের টিকিটের মূল্য দুই থেকে তিনগুণ বৃদ্ধি করার ঘোষণা দেয়া হয়। এতে ভোগান্তিতে পড়েন মধ্যপ্রাচ্যগামী যাত্রীরা। সে সময় যাত্রীরা অভিযোগ করেন আগে যে বিমান টিকিটের মূল্য ছিল ৪০ থেকে ৫০ হাজার টাকা সেই টিকিট এখন ৭৫-৯০ হাজার টাকাতেও পাওয়া যাচ্ছে না।

আরও অভিযোগ করা হয়, এয়ারলাইন্স সংস্থাগুলো তাদের ইচ্ছা অনুযায়ী ভাড়া প্রবাসীদের ওপর চাপিয়ে দেয়া হচ্ছে। বর্তমানে ঢাকা থেকে সৌদি আরবের রিয়াদে যেতে ছয় ঘন্টার বিমানযাত্রায় প্রায় ৮০ থেকে ৯০ হাজার টাকায় লাগছে। কিন্তু, ঢাকা থেকে নিউ ইয়র্ক ২৩ ঘন্টার বিমানযাত্রায় ভাড়া লাগছে মাত্র ৬৫ হাজার টাকা।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর