thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

প্রবাসী কর্মীদের স্বাস্থ্য সুরক্ষায় নতুন সিদ্ধান্ত

২০২২ জানুয়ারি ০৮ ১০:৪৮:১৩
প্রবাসী কর্মীদের স্বাস্থ্য সুরক্ষায় নতুন সিদ্ধান্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা মহামারির কারণে মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতে যেতে হলে প্রবাসী কর্মীদের প্রায় ৮ ঘণ্টা আগে বিমানবন্দরে পৌঁছাতে হয়। এতে প্রবাসী কর্মীরা বিমানবন্দরের আশপাশের দোকান ও ক্যান্টিনের খাবার ও পানি কিনে খান। দীর্ঘসময় অভুক্ত থাকা এবং অস্বাস্থ্যকর খাবার খেয়ে কলেরাসহ নানা রকমের পেটের পীড়ায় আক্রান্ত হয়েছেন। এ সমস্যা সমাধানে বিমানবন্দরের আশপাশের রেস্তোরাঁগুলোর পানি ও খাবারের মান যাচাই করতে বিভিন্ন সংস্থা অভিযানে নামবে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) আন্তঃমন্ত্রণালয় সভায় বসে পররাষ্ট্র মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নেয়।

সভায় সিদ্ধান্ত হয়েছে, বাংলাদেশি বিদেশযাত্রীদের কলেরা ব্যাকটেরিয়া রোধে সচেতনতামূলক প্রচারণা চালানো হবে। একই সঙ্গে বিমানবন্দরের আশপাশের খাবার হোটেলে অভিযান চালাবে বিভিন্ন সংস্থা।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, কাতার ও সংযুক্ত আরব আমিরাতে গিয়ে ১৮০ জন বাংলাদেশি অসুস্থ হয়ে পড়েছেন। তারা ডায়রিয়া, পেট ব্যথা, বমি ও কলেরায় আক্রান্ত। এ কারণে দেশ দুটি উদ্বেগ প্রকাশ করেছে।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস বলেন, বিমানবন্দরের আশপাশের এলাকার রেস্তোরাঁগুলোর পানি পান করার কারণে প্রবাসী কর্মীরা অসুস্থ হয়ে পড়ছেন। এ নিয়ে বেশি উদ্বেগের কিছু নেই।

(দ্য রিপোর্ট/আরজেড/০৮ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর