thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯,  ৭ জিলহজ ১৪৪৩

সূচকের উত্থান, বেড়েছে লেনদেন

২০২২ জানুয়ারি ১০ ১৫:৫৫:৫৮
সূচকের উত্থান, বেড়েছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার (১০ জানুয়ারি) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের চেয়ে লেনদেনের পরিমাণ বেড়েছে। একইসঙ্গে এদিন শেয়ারবাজারে লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটেরও দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬১.৫৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬৯৯৪.১৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৫৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪৮০.৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৭.৪২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২৬০৬.৫৪ পয়েন্টে।

সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৭৭ কোম্পানির মধ্যে বেড়েছে ১৭৮টির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির শেয়ার দর। ডিএসইতে এদিন ১ হাজার ৪৭৭ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ১৬ কোটি টাকা বেশি।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ১১৭.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৩১৫.২৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ১৯০.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৫০২.২৩ পয়েন্টে এবং সিএসআই সূচক ১৩.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭০.৩৭ পয়েন্টে।

সোমবার সিএসইতে ৩০৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। দিন শেষে সিএসইতে ৪৪ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৫ কোটি টাকা কম।

(দ্য রিপোর্ট/আরজেড/১০ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর