thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮,  ২৪ জমাদিউস সানি ১৪৪৩

এইচএসসির ফল প্রকাশের সময় জানালেন আন্তঃশিক্ষা বোর্ডের সভাপতি

২০২২ জানুয়ারি ১১ ১১:১১:০৭
এইচএসসির ফল প্রকাশের সময় জানালেন আন্তঃশিক্ষা বোর্ডের সভাপতি

দ্য রিপোর্ট প্রতিবেদক: এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রস্তুত করা হচ্ছে। এ নিয়ে মঙ্গলবার সব শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকরা বৈঠকে বসছেন। এই পাবলিক পরীক্ষাটি গত ২ ডিসেম্বর শুরু হয়ে ৩০ ডিসেম্বর শেষ হয়। পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এবার করোনা মহামারিতে সশরীরে ক্লাস না হওয়ায় বিভাগভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ে ছয়টি পত্রে পরীক্ষা গ্রহণ করা হয়।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম বলেন, করোনার প্রভাবে ভিন্ন পদ্ধতিতে পরীক্ষা হওয়ার কারণে ফল প্রকাশের জন্য একটি নীতিমালা প্রণয়ন করতে সব শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকরা আজ (মঙ্গলবার) বৈঠকে বসছেন।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেন, এক মাসের মধ্যে ফল প্রকাশের লক্ষ্যে কাজ করা হচ্ছে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশ করা যাবে বলে আশা করছি।

এবার এইচএসসি বা ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ, এইচএসসি (ভোকেশনাল), এইচএসসি (বি.এম), ডিপ্লোমা ইন কমার্স ও আলিম পরীক্ষার্থীর সংখ্যা ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর