thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সিনহা হত্যার রায়ের তারিখ ঘোষণা হতে পারে বুধবার

২০২২ জানুয়ারি ১১ ২১:৪২:৫৮
সিনহা হত্যার রায়ের তারিখ ঘোষণা হতে পারে বুধবার

দ্য রিপোর্ট প্রতিবেদক: সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মুহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তৃতীয় দিনের মতো যুক্তিতর্ক শেষ হয়েছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) কক্সবাজার জেলা ও দায়রা জজ মুহাম্মদ ইসমাঈলের আদালতে সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এ যুক্তিতর্ক চলে। আগামীকাল বুধবার এ যুক্তিতর্ক শেষ হওয়ার মাধ্যমে রায়ের তারিখ ঘোষণার কথা রয়েছে।

যুক্তিতর্কে প্রথমে লিয়াকতের পক্ষে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট চন্দন কুমার দাশ শুরু করেন। লিয়াকতের পক্ষে আরও ৩ জন আইনজীবী আদালতে সওয়াল-জবাবে অংশ নেন। দুপুরে বরখাস্ত ওসি প্রদীপের পক্ষে তার প্রধান আইনজীবী অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত আদালতে তার যুক্তিতর্ক শুরু করেন। এসময় আরও তিন আইনজীবী আসামি প্রদীপের পক্ষে আদালতে সওয়াল- জবাবে অংশ নেন।

অ্যাডভোকেট রানা দাশ গুপ্তের যুক্তিতর্ক অসমাপ্ত রেখে আজ আদালতের কার্যক্রম মুলতবি ঘোষণা করা হয়। আগামীকাল ১২ জানুয়ারি অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত তার অসমাপ্ত যুক্তিতর্ক শুরু করবেন বলে গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন তিনি।

আদালতের কার্যক্রম শেষে তিনি জানান, শুরু থেকেই এই মামলাটি আইনের গতিতে চলছে না। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফৌজদারি কার্যবিধির বিধান অনুযায়ী র‌্যাবকে দিয়ে এই মামলা তদন্তের নির্দেশ দিতে পারে না।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পিপি ফরিদুল আলম জানান, পূর্ব পরিকল্পনা অনুযায়ী ষড়যন্ত্র মূলকভাবে মেজর সিনহাকে হত্যা করা হয়েছে। ৬৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের মাধ্যমে বাদীপক্ষ তা আদালতে প্রমাণ করতে সক্ষম হয়েছেন। আসামি পক্ষের আইনজীবীগণ তাদের মোয়াক্কেলদের বাঁচানোর জন্য আদালতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এর আগে সকাল সাড়ে নয়টার দিকে সাবেক ওসি প্রদীপ কুমার দাসসহ ১৫ আসামিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে আনা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর