thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮,  ২২ জমাদিউস সানি ১৪৪৩

পদত্যাগ করবেন না বরিস : ব্রিটিশ মন্ত্রী

২০২২ জানুয়ারি ১২ ১০:৩০:৩১
পদত্যাগ করবেন না বরিস : ব্রিটিশ মন্ত্রী

দ্য রিপোর্ট ডেস্ক: ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ডাউনিং স্ট্রিট ছেড়ে কোথাও যাচ্ছেন বলে জানিয়েছেন দেশটির পেমাস্টার জেনারেল (মন্ত্রীর পদমর্যাদাসম্পন্ন) মাইকেল এলিস।

প্রথম করোনভাইরাস লকডাউন চলাকালীন প্রধানমন্ত্রীর বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটের বাগানে মদের পার্টির আয়োজনে বরিস জনসনের উপস্থিতি সমপর্কিত সংবাদ প্রতিবেদন সম্পর্কে প্রশ্ন করা হলে মন্ত্রী মাইকেল এলিস মঙ্গলবার সংসদকে একথা বলেন।

প্রধানমন্ত্রীর বাসভবনের আঙিনায় ওই পার্টিতে অংশগ্রহণকারীদের আগে থেকে বলে দেওয়া হয়েছিল যার যার ‘মদ নিজে নিয়ে আসুন’।

জনসন আইন ভঙ্গ করেছেন- যদি এটা প্রমাণ হয় তাহলে কি তিনি পদত্যাগ করবেন? সংসদে একজন বিরোধী লেবার আইন প্রণেতা এমন প্রশ্ন করলে এলিস জবাব দেন, সেটি (পার্টিতে জনসনের অংশ নেওয়া) ছিল একটি অনুমানমূলক অবস্থান।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী কোথাও যাচ্ছেন না। প্রধানমন্ত্রী এদেশের মানুষের আস্থায় রয়েছেন।

সম্প্রতি ফাঁস হওয়া সংবাদে জানা গেছে, করোনাভাইরাস মহামারির মধ্যে সরকারি বাসভবন ও কার্যালয় ডাউনিং স্ট্রিটের ১০ নম্বর গার্ডেনে বহু সংখ্যক অতিথি নিয়ে পার্টির আয়োজন করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যুক্তরাজ্যের প্রথম লকডাউনের মধ্যে আয়োজিত সেই পার্টিতে শতাধিক অতিথি আমন্ত্রিত ছিলেন এবং যার যার মদ তাকেই সঙ্গে আনতে অতিথিদের প্রতি আহ্বান জানানো হয়েছিল।

সম্প্রতি সেই পার্টির অতিথিদের কাছে পাঠানো ইমেইল ফাঁসের ঘটনায় চাঞ্চল্যকর এসব তথ্য সামনে আসে। আর এতে বেকায়দা পরিস্থিতিতে আছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ওই পার্টিতে অন্তত ১০০ জনকে আমন্ত্রণ জানানো হয়। তবে সে দিন প্রায় ৪০ জন অংশ নেন। যাদের মধ্যে প্রধানমন্ত্রী বরিস জনসন এবং তার স্ত্রী ক্যারি সিমন্ডসও উপস্থিত ছিলেন। ২০২০ সালের ২০ মে আয়োজন করা হয় ওই পার্টির। সে সময় দেশটিতে একাধিক ব্যক্তির সঙ্গে দেখা করা নিষিদ্ধ ছিল।

বৃটিশ সংবাদমাধ্যম আইটিভির খবরে বলা হয়, দেশটির প্রধানমন্ত্রীর প্রিন্সিপাল প্রাইভেট সেক্রেটারি মার্টিন রেনল্ডস ডাউনিং স্ট্রিটের ওই পার্টিতে অংশ নিতে ১০০ এর বেশি জনকে ই-মেইল করেন। দাওয়াত পাওয়াদের মধ্যে রয়েছেন বরিসের উপদেষ্টা, বক্তৃতা লেখক এবং দ্বাররক্ষী স্টাফ।

অতিথিদের পাঠানো মেইলে লেখা ছিল, এক অবিশ্বাস্য ব্যস্ত সময় পর আমরা ভাবছি এই সন্ধায় ১০ নম্বর গার্ডেনে ‘মনোরম আবহাওয়ার সর্বাধিক ব্যবহার’ এবং সামাজিক দূরত্বে কিছু পানীয় পান করা ভাল হবে৷ অনুগ্রহ করে সন্ধ্যা ৬ টা থেকে যোগ দিন এবং আপনার মদ সঙ্গে নিয়ে আসুন।

প্রত্যক্ষদর্শীরা বিবিসিকে বলেন, প্রধানমন্ত্রী এবং তার স্ত্রী পার্টিতে ছিলেন। এই বিষয়ে বরিসের কার্যালয়ে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য করা হয়নি বলে প্রতিবেদনে বলা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১২ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর