thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৫ শাওয়াল ১৪৪৩

ওয়ারিয়র্স বিডি ট্রেইনিং ও রিসডা ইন্সটিটিউট অব টেকনোলজি” এর মধ্যে চুক্তি স্বাক্ষর

২০২২ জানুয়ারি ১২ ২০:০০:৫০
ওয়ারিয়র্স বিডি ট্রেইনিং ও রিসডা ইন্সটিটিউট অব টেকনোলজি” এর মধ্যে চুক্তি স্বাক্ষর

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্কের আওতায় ডিজিটাল মার্কেটিং এ দক্ষ জনবল গড়তে "ওয়ারিয়র্স বিডি ট্রেইনিং" এবং "রিসডা ইন্সটিটিউট অব টেকনোলজি" এর মধ্যে একটি চুক্তি সাক্ষরিত হয়েছে। উক্ত ট্রেনিং প্রোগ্রামটি "বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড-BTEB" এবং "ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট অথরিটি-NSDA" কতৃক স্বীকৃত। সফলভাবে কোর্স এবং এসেসমেন্ট সম্পন্নকারীদের সার্টিফিকেট প্রদান করবে "BTEB"। "ওয়ারিয়র্সবিডি-আরআইটি স্কিলস প্রোগ্রাম"-এ অংশ নিয়ে ডিজিটাল মার্কেটিং, এসইও এবং গ্রাফিক ডিজাইনে ফ্রিল্যান্সিং এবং ক্যারিয়ার গড়তে পারবেন হাজারো তরুণ।

বর্তমানে বাংলাদেশে চাকরির বাজারে ক্রমাগতভাবে ডিজিটাল মার্কেটিং এর যে চাহিদা তৈরি হচ্ছে তাতে এধরণের প্রোগ্রাম সামগ্রিকভাবে আইটিতে দক্ষ জনবল তৈরি করতে অগ্রণী ভুমিকা পালন করবে। ওয়ারিয়র্সবিডির প্রতিষ্টাতা পরিচালক এম তৌফিকুল আরাফাত বলেন - "এখনি উপযুক্ত সময় - সঠিক এবং সময়োপযোগী বিষয়ে নিজের দক্ষতা বৃদ্ধি করে দেশের টাকা দেশে রাখার এবং বাইরের টাকা দেশে আনার"।

রিসডা ইন্সটিটিউট অফ টেকনোলজি এর প্রতিষ্ঠাতা ও ব্যাবস্থাপনা পরিচালক জনাব মোঃ হেমায়েত হোসেন বলেন, ”দক্ষ জনশক্তি তৈরি ও জব প্লেসমেন্ট-েএ বেসরকারি পর্যায়ে আমরা গত এক দশক ধরে কাজ করে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার আইসিটি সেক্টরে দক্ষ জনশক্তি ও ইকো সিস্টেম তৈরির লক্ষ্যে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।

"ওয়ারিয়র্সবিডি-আরআইটি স্কিলস প্রোগ্রাম" বাংলাদেশের আইসিটি ইকো সিস্টেম ডেভেলপমেন্টে নতুন অধ্যায়ের সূচনা করবে।”

চলতি জানুয়ারী মাস থেকেই প্রোগ্রামটির কার্যক্রম শুরু হবে যার সমস্ত আপডেট "ওয়ারিয়র্সবিডি" ফেসবুক পেইজ এবং গ্রুপ- "ডিজিটাল মার্কেটিংঃ উই আর ডিজিটাল ওয়ারিয়র্স"-এ পাওয়া যাবে।

(দ্য রিপোর্ট/আরজেড/১২ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর