thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

টাকা ছিনিয়ে নিতে না পেরে ঢাবি শিক্ষককে হত্যা

২০২২ জানুয়ারি ১৫ ০৭:২২:১০
টাকা ছিনিয়ে নিতে না পেরে ঢাবি শিক্ষককে হত্যা

দ্য রিপোর্ট প্রতিবেদক: গাজীপুর সিটির কাশিমপুরের পানিশাল থেকে ঢাবির অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর সাহিদা গাফফারের (৭১) লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ শুক্রবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক আবাসন প্রকল্পের ঝোপ থেকে লাশটি উদ্ধার করে নগরীর কাশিমপুর থানা পুলিশ।

প্রফেসর সাহিদা গাফফার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি বিজ্ঞান বিভাগের সাবেক প্রফেসর ছিলেন। দিনি ২০১৬ সালে অবসর গ্রহণ করেন। তাঁর প্রায়ত স্বামী কিবরিয়াউল খালেকও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

এ ঘটনায় নিহত সাহিদা গাফফারের নির্মাণাধীন বাড়ির রাজমিস্ত্রি আনারুল ইসলামকে (২৫) বৃহস্পতিবার রাতে গাইবান্ধা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি গাইবান্ধার সাদুল্লাহপুর থানার বুর্জুগ জামালপুর গ্রামের আনসার আলীর ছেলে।

জানা গেছে, পানিশাইল এলাকায় অবস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক আবাসন প্রকল্পে প্রফেসর সাহিদার প্লট ছিল। পানিশাইল এলাকার মোশারফ হোসেন মৃধার বাসায় ভাড়া থেকে তিনি বাড়ি নির্মাণ করছিলেন। ১১ মাস ধরে তিনি একাই থাকতেন ভাড়া বাসায়। গত মঙ্গলবার সন্ধ্যা থেকে ছেলে-মেয়েরা মা সাহিদার সঙ্গে যোগাযোগ করতে পারছিল না। মেয়ে সাহিদা আফরিন মায়ের নিখোঁজের ব্যাপারে বৃহস্পতিবার কাশিমপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডির সূত্র ধরে রাজমিন্ত্রি আনারুলকে গাইবান্ধা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

কাশিমপুর থানার পরিদর্শক (তদন্ত) শেখ মিজানুর রহমান জানান, রাজমিস্ত্রি আনারুলকে থানায় এনে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হত্যাকাণ্ডের কথা স্বীকার করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে নির্মাণাথীন বাড়ির একটু দূরের একটি জঙ্গল থেকে শুক্রবার প্রফেসর সাহিদা গাফ্ফারের মরদেহটি উদ্ধার করা হয়। পরে লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত রাজমিস্ত্রি আনারুল জানিয়েছে প্রফেসর সাহিদা গাফফারের হাতে অনেক টাকা দেখে সে ছিনিয়ে নিতে চায়। এ সময় প্রফেসর সাহিদা গাফ্ফার ডাক-চিৎকার দিলে তাকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায় আনারুল।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর