thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নারায়ণগঞ্জে নির্বাচনের দিন জাতীয় পরিচয়পত্র নিয়ে চলতে হবে

২০২২ জানুয়ারি ১৫ ১৪:১৩:৫৮
নারায়ণগঞ্জে নির্বাচনের দিন জাতীয় পরিচয়পত্র নিয়ে চলতে হবে

দ্য রিপোর্ট প্রতিবেদক: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের দিন শহরে বহিরাগতদের উৎপাত বন্ধ করে ভোটের সার্বিক পরিবেশ সুষ্ঠু রাখতে ১৬ জানুয়ারি, রবিবার ১৮ বছরের ঊর্ধ্বে সকলকে জাতীয় পরিচয়পত্র সাথে নিয়ে চলতে হবে। নির্বাচনি ব্রিফিং অনুষ্ঠানে হরের পুলিশ লাইনসে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশে এ কথা বলেন পুলিশ সুপার মো. জায়েদুল আলম।

পুলিশ সুপার বলেন, আমি বলতে চাই, কোনো বহিরাগতকে আমরা আগামীকাল নারায়ণগঞ্জে প্রবেশ করতে দেব না। প্রতিটি পাড়া মহল্লায় আমাদের যে মোবাইল টিম থাকবে, আমাদের চেকপোস্ট থাকবে, জাতীয় পরিচয়পত্র দেখে আমরা মানুষকে চলাচল করতে দেব। কালকে নারায়ণগঞ্জ মহানগর এলাকার যে বা যারা বের হবেন দয়া করে অবশ্যই জাতীয় পরিচয়পত্র নিয়ে বের হবেন, যাদের বয়স ১৮ বছরের ঊর্ধ্বে।

তিনি বলেন, কেউ যেন নির্বাচনের উৎসব, আমেজ বিনষ্ট করার চেষ্টা না করে। কোনো ধরনের দুষ্কৃতকারী, অতি উৎসাহীমহল যদি ভোটকেন্দ্রে, ভোটকেন্দ্রের বাইরে কোনো পাড়া-মহল্লায় কোনো অরাজকতা তৈরির চেষ্টা করে কঠোর হস্তে দমন করা হবে। কোনো ধরনের ছাড় আমরা দেব না। কাউকে কোনো ধরনের অরাজকতা করতে দেব না। আইন শৃঙ্খলাবাহিনী কঠোর অবস্থানে আছে, থাকবে।

তবে ভোটাররা সম্পূর্ণ স্বাধীনভাবে ভোট দিতে পারবেন বলে জানিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, কোনো বাধা বিপত্তি থাকবে না। কেউ বাধা দিতে আসলে আমরা প্রতিহত করব। প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, আনসার, এপিবিএন ও র‍্যাব কাজ করবে। স্ট্রাইকিং ফোর্স হিসাবে বিজিবি কাজ করবে। প্রতিটি ওয়ার্ডে একটি করে টিম থাকবে সবগুলো বাহিনীর। নির্বাচনকে ঘিরে প্রতিটি ভোটকেন্দ্র ও পাড়া-মহল্লা নিরাপত্তা বলয়ের মধ্যে নিয়ে আসব।

এদিকে ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর তৃতীয়বারের মতো ১৬ জানুয়ারি নির্বাচন হতে যাচ্ছে। প্রথমবার ৯টি ওয়ার্ডে ইভিএম ও বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হয়। ২০১৬ সালে সব কেন্দ্রে ব্যালট পেপারে এবং এবার সব কেন্দ্রে ইভিএমে ভোট হবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটের লড়াইয়ে মেয়র, সংরক্ষিত ওয়ার্ড ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ১৮৯ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে সাতজন, নয়টি সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৪ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৪৮ জন ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

নারায়ণগঞ্জ সিটি ভোটে ১৯২টি কেন্দ্রের ১ হাজার ৩৩৩টি ভোটকক্ষে ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এরমধ্যে ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন পুরুষ এবং ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন নারী ভোট রয়েছেন। গত ৩০ নভেম্বর এই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর