thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

আলম গার্মেন্টসে লাগা আগুন নিয়ন্ত্রণে

২০২২ জানুয়ারি ১৬ ০৭:১৩:৪৯
আলম গার্মেন্টসে লাগা আগুন নিয়ন্ত্রণে

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর পোস্তগোলার শ্যামপুর লাল মসজিদের পাশে আলম গার্মেন্টসে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নয়টি ইউনিট টানা আড়াই ঘণ্টারও বেশি সময় ধরে কাজ করে। ফায়ার সার্ভিস, অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ভলান্টিয়ারের ৯৮ জন সদস্য আগুন নিয়ন্ত্রণে কাজ করেন।

শনিবার (১৫ জানুয়ারি) রাত পৌনে ১২টায় আগুনের সূত্রপাত হয়। তবে অগ্নিকাণ্ডের ঘটনা গার্মেন্টসে হওয়ায় নিয়ন্ত্রণে বেগ পেতে হয় দমকল বাহিনীর কর্মীদের।

শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শ্যামপুরে একটি সাততলা ভবনের চতুর্থ তলায় রাত পৌনে ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথমে পাঁচটি ইউনিট ও পরে আরও চারটি ইউনিট যোগ দেয়। আড়াই ঘণ্টারও বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও বলেন, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হালিম, অতিরিক্ত পরিচালক (অপারেশন) মো. মানিকুজ্জামান ও সহকারী অতিরিক্ত পরিচালক হাফিজুর রহমানের নেতৃত্বে আগুন নিয়ন্ত্রণে সহযোগিতা করেন পুলিশ, র‌্যাব, স্থানীয় বাসিন্দা ও সিডিএমপির ভলান্টিয়াররা।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ ও হতাহতের কোনো তথ্য জানা যায়নি। তদন্ত শেষে এসব বলা যাবে বলেও জানান তিনি।

জানা যায়, সাততলা ভবনের চতুর্থ তলায় গার্মেন্টসটির পোশাক তৈরির সর্বশেষ ধাপের কাজ চলতো। গার্মেন্টসটিতে শিপমেন্টের আগে একাধিক শিফটে কাজ হতো। তবে আগুন লাগার সময় সেখানে কাজ চলছিল কিনা তা জানা যায়নি।

এদিকে আগুন লাগার পর চতুর্থ তলা থেকে ছয় থেকে সাতজনকে অক্ষত অবস্থায় উদ্ধার করে নিরাপদে বের করে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর