thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৮ শাওয়াল ১৪৪৩

শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ দিন বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন

২০২২ জানুয়ারি ১৯ ১৪:২৮:৫৩
শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ দিন বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অবিলম্বে সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ দিনের জন্য বন্ধ চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) এ বিষয়ে সম্পূরক আবেদন করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

তিনি জানান, বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এসএম মনিরুজ্জামানের বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

ইউনুছ আলী আকন্দ আরও বলেন, ‘২০২০ সালের ১৫ মার্চ তিনি একটি রিট দায়ের করেন। ওই রিটে সব বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দরে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তিকে শনাক্তে এবং সব বন্দরের প্রবেশমুখে মনিটরিংয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনাও চাওয়া হয়েছিল।

মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্য সচিব, শিক্ষা সচিব, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন সচিব, স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে বিবাদী করা হয়।

সেই রিটের শুনানি নিয়ে একই বছরের ১৯ মার্চ আদেশ দেন হাইকোর্ট। আদেশে করোনা ভাইরাসের সংক্রামক প্রতিরোধে বিদেশ ফেরতদের বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে রাখতে ও স্বাস্থ্যগত পরীক্ষা করতে তাদেরকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে হস্তান্তরের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ও পররাষ্ট্র সচিবের প্রতি নির্দেশ দেন হাইকোর্ট।

ওই আদেশের বাস্তবায়ন প্রতিবেদন এখনও পাননি । তাই সেটি আজ আদালতে উপস্থাপন করেছেন। আদালত বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এ বিষয়ে আদেশের জন্য রেখেছেন’।

এছাড়া ওই রিটের সম্পূরক হিসেবে অবিলম্বে ৩০ দিনের জন্য স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠান ৩০ দিনের জন্য চেয়ে আবেদন করেছেন বলে জানান ইউনুছ আলী আকন্দ।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর