thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯,  ২৪ শাওয়াল ১৪৪৩

শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার জন্য ঢাকায় শাবির শিক্ষকরা

২০২২ জানুয়ারি ২২ ০৬:৫১:৪৮
শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার জন্য ঢাকায় শাবির শিক্ষকরা

দ্য রিপোর্ট প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে বৈঠক করতে ঢাকা গিয়েছেন পাঁচ শিক্ষকের একটি প্রতিনিধি দল। শুক্রবার রাত ১১টার দিকে তারা বিমানযোগে ঢাকায় পৌঁছান। শনিবার সকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে তাদের। শুক্রবার (২১ জানুয়ারি) রাতে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাশ এ তথ্য নিশ্চিত করেন।

প্রতিনিধি দলে আরও আছেন ফিজিক্যাল সায়েন্সের অনুষদ ডিন অধ্যাপক ড. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মুহিবুল আলম, অ্যাপ্লাইড সায়েন্স অনুষদের ডিন ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম, বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. খায়েরুল ইসলাম রুবেল।

বুধবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টা থেকে শাবিপ্রবির ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ চেয়ে তার বাসভবনের সামনে অনশনে বসেন ২৪ শিক্ষার্থী। ইতোমধ্যে ১৩ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এর মধ্যে ১০ জন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে, দু’জন রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং একজন মাউন্ট এডোরায় চিকিৎসা নিচ্ছেন। তাছাড়া একজনের বাবা অসুস্থ হওয়াতে অনশন ছেড়ে বাড়ির উদ্দেশে গেছেন।

শিক্ষার্থীরা জানান, অনশনে যোগ দিতে আরও অনেক শিক্ষার্থী প্রস্তুত রয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২২ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর