thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ডিএনসিসির ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন শুরু

২০২২ জানুয়ারি ২২ ১৮:০৪:১৬
ডিএনসিসির ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতায় ১০ দিনব্যাপী শুরু হয়েছে ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন। যা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

আজ শনিবার (২২ জানুয়ারি) সকালে কারওয়ান বাজার ডিএনসিসি আঞ্চলিক কার্যালয়ের সামনে থেকে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এ ক্যাম্পেইনের আওতায় ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডের সংরক্ষিত ও সাধারণ সর্বমোট ৭২ জন কাউন্সিলরের মাধ্যমে ১০ দিনে প্রায় ৫ লাখ মাস্ক বিতরণ করা হবে। শপিং মল, বাস স্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে এ ক্যাম্পেইন পরিচালিত হবে।

ক্যাম্পেইন কার্যক্রম শুরু করে মেয়র নিজে কারওয়ান বাজার এলাকা পরিদর্শন করেন। যারা মাস্ক পরেনি তাদের মধ্যে মাস্ক বিতরণ করেন। এসময় তিনি বলেন, নিজে সুস্থ থাকার জন্য মাস্ক পরতে হবে। আপনি মাস্ক পরলে যেমন ভালো থাকবেন তেমনি আপনার পরিবারের সদস্যসহ অন্য মানুষরাও ভালো থাকবে। তাই নিজের জন্য এবং সবার জন্য আপনাকে অবশ্যই মাস্ক পরতে হবে।

কারওয়ান বাজারের এক পথচারী মাস্ক না পরে হাঁটার সময় তাকে ডাকেন মেয়র এবং তার কাছে জানতে চান সে কেন মাস্ক পরেনি। উত্তরে ওই পথচারী বলেন, ভুলে গেছি। কিন্তু সে নিজে জ্যাকেট পরে ছিল, তাই মেয়র তাকে বলেন, ঠান্ডা লাগবে তাই যেমন জ্যাকেট পরেছেন, এটা ভুলে যাননি। তেমনি নিজে এবং অন্যদের করোনা থেকে মুক্ত থাকতে ভালো থাকতে মাস্ক অবশ্যই পরতে হবে।

আতিকুল ইসলাম বলেন, আজ থেকে আমারা সচেতনতা সৃষ্টি করতে এ ক্যাম্পেইন শুরু করেছি, ক্যাম্পেইনে আমরা ৫ লাখ মাস্ক বিতরণ করব। যদি প্রয়োজন হয় তাহলে ক্যাম্পেইন সময় এবং মাস্ক বিতরণের সংখ্যা আরও বাড়াব। এ ছাড়া প্রথমে আমারা সচেতনতা সৃষ্টির পর পরবর্তী সময়ে আমাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান পরিচালনা করব।

জানা গেছে, ডিএনসিসির সব কাউন্সিলরের কার্যালয়ে ইতোমধ্যে এ ৫ লাখ মাস্ক পৌঁছে দেওয়া হয়েছে। প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে শুরু হওয়া ক্যাম্পেইনের ১০ দিনে প্রায় ৫ লাখ মাস্ক বিতরণ করা হবে।

এ ছাড়া করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় জনসচেতনতামূলক বার্তা মাইকিং করে প্রতিটি ওয়ার্ডে প্রচারের নির্দেশনা দেওয়া হয়েছে। প্রতি শুক্রবার জুমার নামাজে আগত মুসল্লিদের মধ্যে মাস্ক বিতরণ এবং জনস্বার্থে জারিকরা সরকারি নির্দেশনাগুলো মসজিদের মাইকে প্রচারের জন্য বলা হয়েছে ডিএনসিসির পক্ষ থেকে।

(দ্য রিপোর্ট/আরজেড/২২ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর