thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৭ শাওয়াল ১৪৪৩

কারওয়ান বাজার সরিয়ে নেওয়া হবে সায়দাবাদে: মেয়র আতিক

২০২২ জানুয়ারি ২২ ১৮:০৭:২৪
কারওয়ান বাজার সরিয়ে নেওয়া হবে সায়দাবাদে: মেয়র আতিক

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর কারওয়ান বাজার স্থানান্তর করে সায়দাবাদে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেন, রাজধানীর কারওয়ান বাজার স্থানান্তর করে সায়েদাবাদে নিয়ে যাওয়া হবে। ওই স্থানে অত্যাধুনিক বিজনেস হাব করার পরিকল্পনা রয়েছে।

আজ সকাল সাড়ে ১১টার দিক দিকে কারওয়ান বাজারের ডিএনসিসি আঞ্চলিক অফিসের সামনে ১০ দিনব্যাপী জনসচেতনতামূলক ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

এক প্রশ্নের জবাবে মেয়র আতিক বলেন, একটা শহরের মধ্যে এ ধরনের পাইকারি বাজার থাকতে পারে না। আমরা কারওয়ান বাজারকে আরও আধুনিক করতে চাই। এই বাজারকে সায়েদাবাদ নিয়ে যাওয়ার পরিকল্পনা শেষ পর্যায়ে। এই স্থানে অত্যাধুনিক বিজনেস হাব সেন্টার হবে। সেই পরিকল্পনাও আমরা করে রেখেছি।

বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে তিনি বলেন, বর্জ্য সংগ্রহে আমাদের জনবল সঙ্কট রয়েছে। আশা করি এক মাসের মধ্যে এই সঙ্কট কাটিয়ে উঠতে পারবো।

মেয়র আতিক আরও বলেন, বর্জ্য সংগ্রহে আমাদের অনেক গাড়ি আছে, কিন্তু প্রয়োজনীয় চালক নেই। দেখা যাচ্ছে যেসব চালক রয়েছেন, তাদের অনেকের লাইসেন্স নেই। এটা একদিনে হয়নি। যুগে যুগে এই সঙ্কট পুঞ্জীভূত হয়েছে, অচলাবস্থার সৃষ্টি হয়েছে। সঙ্কট সমাধানে আমরা কাজ করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, সচিব (যুগ্ম সচিব) মো. মাসুদ আলম ছিদ্দিক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, অঞ্চল ৫ এর (কাওরান বাজার) আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (উপসচিব) মোতাকাব্বীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২২ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর