thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

কিউকম গ্রাহকদের আটকে থাকা অর্থ কাল থেকে ফেরত

২০২২ জানুয়ারি ২৩ ১৮:২৯:০০
কিউকম গ্রাহকদের আটকে থাকা অর্থ কাল থেকে ফেরত

দ্য রিপোর্ট প্রতিবেদক: ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ডটকমের গ্রাহকদের টাকা ফেরত দেওয়া শুরু হচ্ছে। সোমবার (২৪ জানুয়ারি) থেকে এ টাকা পাবেন গ্রাহকরা। প্রাথমিকভাবে এদিন ২০ জন গ্রাহককে আনুষ্ঠানিকভাবে টাকা দেওয়া হবে। পরে পর্যায়ক্রমে পরিশোধ করা হবে অন্যান্য গ্রাহকদের পাওনা অর্থ।

বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ২৪ জানুয়ারি দুপুর ১২টায় মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ফস্টার পেমেন্ট গেটওয়ের কাছে কিউকমের গ্রাহকের আটকে থাকা টাকা আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। টাকা হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ।

ডিজিটাল কমার্স সেলের উপ-সচিব মুহাম্মদ সাঈদ আলীর সই করা এক নোটিশে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, অতিরিক্ত বাণিজ্যসচিব (আমদানি ও অভ্যন্তরীণ বাণিজ্য) এএইচএম সফিকুজ্জামানের সভাপতিত্বে ডিজিটাল কমার্স সংক্রান্ত কার্যক্রম ও ভোক্তা, বিক্রেতা অসন্তোষ নিয়ে টেকনিক্যাল কমিটির দ্বিতীয় সভা হবে। সভা শেষে টাকা হস্তান্তর করা হবে।

জানা গেছে, সিআইডির ক্লিয়ারেন্স অনুযায়ী কিউকমের গ্রাহকদের টাকা ফেরত দেওয়া হচ্ছে। প্রথমে ২০ জনকে টাকা ফেরত দেওয়া হবে। এরপর বাকি ছয় হাজার ৭০১ জন গ্রাহক টাকা ফেরত পাবেন।

এ বিষয়ে রোববার (২৩ জানুয়ারি) বিকেলে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের প্রধান এ এইচ এম সফিকুজ্জামান বলেন, গত বছরের অক্টোবর মাসে কিউকমসহ কয়েকটি প্রতিষ্ঠানের অ্যাকাউন্টের বিষয়ে একটি চিঠি দিয়েছিল সিআইডি। আমরাও গত মঙ্গলবার অফিসিয়ালি চিঠি দিয়েছি। তারা ক্লিয়ারেন্স দিয়েছেন। কাল ২০ জন গ্রাহককে ডেকে টাকা ফেরত দিয়ে আনুষ্ঠানিকভাবে রিলিজ শুরু করবো। এরপর বাকিরা টাকা ফেরত পেতে থাকবেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর