thereport24.com
ঢাকা, সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৪ শাওয়াল ১৪৪৩

সপ্তাহের প্রথম কার্যদিবসে পতন শেয়ারবাজারে

২০২২ জানুয়ারি ২৩ ১৮:৪২:৪৬
সপ্তাহের প্রথম কার্যদিবসে পতন শেয়ারবাজারে

দ্য রিপোর্ট প্রতিবেদক: টানা ছয় কার্যদিবস উত্থানের পর রবিবার (২৩ জানুয়ারি) সপ্তাহের প্রথম কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩২.৬৯ পয়েন্ট বা ০.৪৬ শতাংশ কমে সাত হাজার ৭৩ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ০.৩০ পয়েন্ট বা ০.০১ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৫.৯৩ পয়েন্ট বা ০.২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫০৮.০৯ পয়েন্টে এবং দুই হাজার ৬২৯.৪৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৪৮২ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১৮ কোটি ৭৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৬০১ কোটি ২০ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০২টির বা ২৬.৯৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৪৮টির বা ৬৫.৬১ শতাংশের এবং ২৮টি বা ৭.৪১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৯.৯০ পয়েন্ট বা ০.৫২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৭০৭.২৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭২টির, কমেছে ১৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির দর। আজ সিএসইতে ৩৮ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর