thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৫ শাওয়াল ১৪৪৩

ক্যাম্পাসে ‘বহিরাগত’ নিষিদ্ধ করলো শাবিপ্রবি শিক্ষার্থীরা

২০২২ জানুয়ারি ২৪ ১৬:৫১:৩৭
ক্যাম্পাসে ‘বহিরাগত’ নিষিদ্ধ করলো শাবিপ্রবি শিক্ষার্থীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক: বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ করতে দেবে না সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। কাউকে ক্যাম্পাসে ঢুকতে হলে অবশ্যই পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন শাবিপ্রবি শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, তাদের আন্দোলন অহিংস। বহিরাগত কেউ এসে বিশৃঙ্খলা সৃষ্টি করুক সেটা তারা চান না। এ জন্য দুপুর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও শাহ পরান হল সংলগ্ন অন্য একটি গেটে চেকপোস্ট বসিয়েছেন তারা।

সংবাদ সম্মেলনে মহাইমিনুল বাশার রাজ জানান, হাসপাতালে যেসব আন্দোলনরত শিক্ষার্থী চিকিৎসাধীন আছেন তাদের কেউ এখনো অনশন ভাঙ্গেনি। মাহিন শারিয়ার রাতুল নামের এক শিক্ষার্থীর শরীরে এপেন্ডিসাইটস এর জন্য অস্ত্রোপচার হয়েছে। তবুও সে অনশন ভাঙ্গেনি। বরং হাসপাতাল থেকে দেওয়া খাবার অসুস্থ শিক্ষার্থীরা না খাওয়ায় ওই সব খাবার অন্য শিক্ষার্থীরা ক্যাম্পাসে এনে পথশিশুদের মধ্যে বিতরণ করছেন।

এর আগে বুধবার বিকেলে শাবিপ্রবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে অনশন শুরু করেন ২৩ জন শিক্ষার্থী। পরে আন্দোলনে যোগ দেন আরো ৫ শিক্ষার্থী। কিন্তু শরীরিকভাবে অসুস্থ হয়ে পড়ায় ২০ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ৮ জন শিক্ষার্থী অনশন করে যাচ্ছেন।

এদিকে রোববার রাত সাড়ে ৭টায় ভিসির বাস ভবনের বিদ্যুৎ ও গ্যাস লাইন বিচ্ছিন্ন করার পরপরই উত্তপ্ত হয়ে উঠে ক্যাম্পাস। রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ থেকে প্রায় সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে একটি মশাল মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। রাত ১০টার দিকে একই স্থানে ভিসি ফরিদ উদ্দিন আহমদের কুশপুত্তলিকা দাহ করে শিক্ষার্থীরা।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর