thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৮ শাওয়াল ১৪৪৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সংশোধিত সূচি ঘোষণা

২০২২ জানুয়ারি ২৫ ১৯:১০:৫১
জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সংশোধিত সূচি ঘোষণা

দ্য রিপোর্ট ডেস্ক: করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের পরীক্ষার সংশোধিত সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে এ পরীক্ষা শুরু করা হবে। মঙ্গলবার (২৫ জানুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের অনার্স চতুর্থ বর্ষ নিয়মিত এবং বিশেষ পরীক্ষার বিষয়ে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসব পরীক্ষার পরিবর্তিত সূচি প্রকাশ করা হয়েছে।

আগামী ০৭ ফেব্রুয়ারি থেকে পরীক্ষা শুরু হবে এবং শেষ হবে ১৭ ফেব্রুয়ারি। সবগুলো পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়। সব পরীক্ষার পরিবর্তিত বিস্তারিত সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে http://www.nu.ac.bd দেওয়া হয়েছে।

আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষের স্থগিত পরীক্ষাগুলো আগামী ০৭ ফেব্রুয়ারি শুরু হয়ে ১৩ ফেব্রুয়ারির মধ্যে স্থগিত পরীক্ষাগুলো শেষ হবে। এর দ্বারা বিগত ২৩ নভেম্বর প্রকাশিত সময়সূচি বাতিল করা হলো। সবগুলো পরীক্ষা শুরু দুপুর দেড়টায়।

২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স পুরাতন সিলেবাস (বিশেষ) স্থগিত পরীক্ষাগুলোর সংশোধিত সময়সূচি জানিয়ে অন্য বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থগিত পরীক্ষাগুলো আগামী ০৭ ফেব্রুয়ারি শুরু হয়ে ২২ ফেব্রুয়ারি শেষ হবে। এর মাধ্যমে বিগত ২৩ নভেম্বর প্রকাশিত সময়সূচি বাতিল করা হলো। পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়। পরীক্ষাগুলো হবে ঢাকার শান্তিনগরের হাবিবুল্লাহ বাহার কলেজে।

বিজ্ঞপ্তিতে পরীক্ষা সংক্রান্ত তথ্যের জন্য শিক্ষার্থীদের প্রতিদিন সকাল-দুপুর-রাত তিনবেলা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করতে বলা হয়েছে। পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া, ২০১৯ সালের বিবিএ তৃতীয় বর্ষ ৬ষ্ঠ সেমিস্টার পরীক্ষার চূড়ান্ত ও সমন্বিত ফলাফল প্রকাশের বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, প্রকাশিত ফলাফলে কোনো প্রকার অসঙ্গতি বা ভুলত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধন অথবা ফলাফল সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় সংরক্ষণ করে। ফল নিয়ে কারো অভিযোগ থাকলে ফল প্রকাশের এক মাসের মধ্যে তা পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে লিখিতভাবে জানাতে হবে।

এদিকে গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ওমিক্রন ভাইরাসের বিস্তার রোধে দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়। সে আলোকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস পরীক্ষা স্থগিত করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর