thereport24.com
ঢাকা, বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৬ শাওয়াল ১৪৪৩

ড. জাফর ইকবালের অনুরোধে অনশন ভাঙতে সম্মত হলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা

২০২২ জানুয়ারি ২৬ ১১:১২:৩৯
ড. জাফর ইকবালের অনুরোধে অনশন ভাঙতে সম্মত হলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক: অবশেষে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশন ভাঙতে সম্মত হয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শাবিপ্রবির সাবেক অধ্যাপক ও দেশবরেণ্য লেখক মুহম্মদ জাফর ইকবালের অনুরোধে আজ (বুধবার, ২৬ জানুয়ারি) সকালে আন্দোলনকারী শিক্ষার্থীরা অনশন ভাঙতে রাজি হন।

এর আগে, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে ৪টায় ঢাকা থেকে সিলেট পৌঁছান ড. জাফর ইকবাল ও তার স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক। সিলেট পৌঁছেই সরাসরি চলে যান ক্যাম্পাসে। শিক্ষার্থীদের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন তারা।

অনশনকারীদের মুখপাত্র শাহরিয়ার আবেদিন বলেন, আমরা দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাব। অনশনের আজকে সপ্তম দিন হতে যাচ্ছিল। আজ ভোরে জাফর ইকবাল স্যার ও ইয়াসমিন ম্যাম আমাদের সঙ্গে দেখা করতে এসেছেন। তারা এসে বলেছেন, তাদের সঙ্গে উচ্চপর্যায়ের অনেকের কথা হয়েছে। তারা স্যারকে আশ্বস্ত করেছেন আমাদের দাবির ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

জাফর ইকবাল স্যার ও ইয়াসমিন হক ম্যাম আমাদের কাছে খুব শ্রদ্ধার মানুষ। তাই তারা যেহেতু অনুরোধ করেছেন, তাদের ওপর শ্রদ্ধা রেখে ও আমাদের দাবির ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে এই আশ্বাস পেয়ে আমরা আপাতত আজকে অনশন কর্মসূচি থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছি।

শাহরিয়ার আবেদিন আরো জানান, ভিসির পদত্যাগের দাবিতে যে আন্দোলন সেটি স্থগিত হয়নি। শুধু অনশন কর্মসূচি স্থগিত হয়েছে। আমাদের প্রায় ১৮-১৯ অনশনকারী হাসপাতালে আছেন। তাদেরকে এখানে আনার প্রক্রিয়া চলছে। তারা আসলে জাফর ইকবাল স্যার ও ইয়াসমিন হক ম্যাম মিলে আমাদের অনশন ভাঙাবেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর