thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯,  ২৪ শাওয়াল ১৪৪৩

মাঘের বিকেলে হঠাৎ বৃষ্টি, বাড়তে পারে শীত

২০২২ জানুয়ারি ২৬ ২০:১৯:৩৬
মাঘের বিকেলে হঠাৎ বৃষ্টি, বাড়তে পারে শীত

দ্য রিপোর্ট প্রতিবেদক: আজ ১২ মাঘ, বুধবার। দুপুরের পর থেকেই আকাশ মেঘাচ্ছন্ন ছিল। বিকেল হতেই শুরু হয় হঠাৎ বৃষ্টি। বুধবার (২৬ জানুয়ারি) বিকেল ৪টা ১৩ মিনিট থেকে রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, মগবাজার, বিজয়স্বরণী, ফার্মগেট, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, মহাখালী, হাতিরঝিল, গুলশানে ও উত্তরা এলাকায় বৃষ্টিপাত শুরু হয়।

মাঘের বিকেলের এই বৃষ্টিতেও রাজধানীর কোনো কোনো এলাকায় মানুষকে বৃষ্টিতে ভিজতে দেখা গেছে। অনেককে আবার বৃষ্টির ছবি তুলে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও পোস্ট করতে দেখা গেছে।

এদিকে, হঠাৎ বৃষ্টিতে নগরীর কর্মজীবী মানুষেরা পড়েছেন বিপাকে। তাদের কারও কাছে ছাতা বা রেইনকোর্ট না থাকায় যেন হঠাৎ থমকে গেছে তাদের ব্যস্ততম জীবন। তবে বৃষ্টির শহরের ছিন্নমূল মানুষরা সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন।

এদিকে, আজ বুধবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জাযগায় হালকা বৃষ্টি অথবা গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এছাড়া পূর্বাভাসে আরও বলা হয়, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য এবং দেশের অন্যত্র তা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। ফলে শীতের অনুভূতি বাড়তে পারে।

এদিকে, পরবর্তী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

তেঁতুলিয়ায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর