thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,  ২১ শাওয়াল ১৪৪৩

সূচকের সাথে কমেছে লেনদেনও

২০২২ জানুয়ারি ২৬ ২০:৪৩:০৬
সূচকের সাথে কমেছে লেনদেনও

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের কার্যদিবস উত্থান হলেও বুধবার (২৬ জানুয়ারি) ধরে রাখতে ব্যর্থ হয়েছে শেয়ারবাজার। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। সূচকের সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেনও। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও বেড়েছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ০.১৩ পয়েন্ট বা ০.০০১ শতাংশ কমে সাত হাজার ৩২.৪৪ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ০.৫৬ পয়েন্ট বা ০.০৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১.১৭ পয়েন্ট বা ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫০৪.০৫ পয়েন্টে এবং দুই হাজার ৬১২.১৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ১১৫ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১ কোটি ৬৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১১৭ কোটি ৪২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৮টির বা ৪১.৪৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৫৭টির বা ৪১.২১ শতাংশের এবং ৬৬টি বা ১৭.৩২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৮.২৭ পয়েন্ট বা ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৯৭.৬৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪০টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির দর। আজ সিএসইতে ২৬ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর