thereport24.com
ঢাকা, রবিবার, ২২ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,  ২০ শাওয়াল ১৪৪৩

সাংবাদিক হাবীবুর রহমানের মৃত্যুরহস্য উদঘাটনের দাবি

২০২২ জানুয়ারি ২৭ ১৮:২২:০৪
সাংবাদিক হাবীবুর রহমানের মৃত্যুরহস্য উদঘাটনের দাবি

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার হাবীবুর রহমানের মৃত্যুর রহস্য উদ্ঘাটন ও তদন্তের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুর ১টায় রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে এই মানববন্ধনের আয়োজন করে সংগঠনটি।

মানববন্ধনে সিনিয়র সাংবাদিক সোহেল সানি বলেন, হাবীবুর রহমানের মৃত্যুর রহস্য তৈরি হয়েছে। আমরা মনে করি তার মৃত্যু স্বাভাবিক মৃত্যু নয়। এটি হয়তো সুপরিকল্পিত হত্যাকাণ্ড। যদি এমনটি হয় তাহলে বিষয়টি উদ্বেগজনক।

হাবীবের মৃত্যুর রহস্য উদ্ঘাটনে ডিআরইউর সাংবাদিকদের নিয়ে একটি কমিটি করার দাবি জানিয়ে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ক্র্যাব) সাবেক সভাপতি মিজান মালিক বলেন, হাবীবের মৃত্যুর রহস্য জানার জন্য সাংবাদিকদের নিয়ে একটি কমিটি করা উচিত। তার মৃত্যুর রহস্য বের করতে সাংবাদিকরা সমন্বয় করবেন। তারা সরকারের বিভিন্ন দপ্তরে বিষয়গুলো অবহিত করবেন। এতে সড়ক দুর্ঘটনায় এধরনের আরও অনেক রহস্য উদ্ঘাটিত হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু বলেন, হাবীবের মৃত্যু আমরা মেনে নিচ্ছি। কিন্তু তার মৃত্যু কীভাবে হলো সেই তথ্যও আমাদের জানার অধিকার আছে। আমরা কোনো তৎপরতা দেখতে পাইনি সরকারের কোনো মহল থেকে। যদি সড়কের ত্রুটির কারণে হয় সেটি প্রকাশ করে ব্যবস্থা নেওয়া উচিত।

ডিআরইউর সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব বলেন, হাবীবের মৃত্যু রহস্যজনক। আমরা এরই মধ্যে ডিআরইউর পক্ষ থেকে বিবৃতি দিয়েছি। তার মৃত্যুর রহস্য উদ্ঘাটনে আইনশৃঙ্খলা বাহিনী সরব থাকবে আশা করি। আর হাবীবের পরিবারের পাশে থাকবে ডিআরইউ।

ডিআরইউর সাবেক সভাপতি মোরসালীন নোমানী বলেন, হাবীবের মৃত্যু আমাকে ব্যথিত করেছে। এভাবে তার অকালে চলে যাওয়া মেনে নেওয়া কষ্টকর। তার মৃত্যুর রহস্য রয়েছে। তাই আমি আইনশৃঙ্খলা বাহিনী বা গোয়েন্দা সংস্থার কাছে দাবি জানাই, সে কীভাবে মারা গেল তা যেন প্রকাশ করা হয়। সে সড়ক দুর্ঘটনায় মারা গেছে নাকি হত্যা করা হয়েছে তা জানা দরকার। এক সপ্তাহ হয়ে গেছে তার মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি। এটি হতাশাজনক। তাই সাংবাদিকদের আহ্বান জানাই এ ঘটনা নিয়ে যেন প্রতিবেদন করা হয়।

আওয়ামী লীগ বিটে কাজ করা সমকালের সিনিয়র রিপোর্টার অমরেশ রায় বলেন, বলা হচ্ছে হাবীব সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। কিন্তু যে আলামত আমরা দেখছি তা সন্দেহ তৈরি করেছে। তাই তার মৃত্যুর রহস্য উদ্ঘাটন হওয়া উচিত। সাগর-রুনির হত্যা আমরা দেখেছি যার রহস্য এখনো উদ্ঘাটন হয়নি। তাই হাবীবের হত্যার রহস্য উদ্ঘাটন হওয়া দরকার।

কুমিল্লা সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন জসিম বলেন, হাবীবের স্বাভাবিক মৃত্যু না হত্যাকাণ্ড এটি আমাদের জানা দরকার। একজন নাগরিক হিসেবে তার মৃত্যুর রহস্য জানতে চাই। যদি সঠিক তদন্ত করে তা জানানো না হয় তাহলে আমরা আরও কঠোর কর্মসূচি দেবো।

কুমিল্লা সাংবাদিক সমিতির সভাপতি শরীফুল ইসলাম বলেন, আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক বিষয় হলো তার মৃত্যু রহস্যজনক। আজ আমরা এখানে দাঁড়িয়েছি হাবীবের মৃত্যুর রহস্য জানতে। তার এই মৃত্যুর রহস্য উন্মোচনের আহ্বান জানাই। প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানাই তিনি যেন এটা গুরুত্ব দিয়ে দেখেন।

কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকার আয়োজিত মানববন্ধনে আরও বক্তব্য দেন ডিআরইউর অর্থ সম্পাদক এস এম কালাম, দপ্তর সম্পাদক রফিক রাফি, কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হাসান, সোলাইমান সালমান, এসকে রেজা পারভেজ, সাবেক তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আবদুল হাই তুহিন, ডিআরইউর সাবেক কার্যনির্বাহী সদস্য এম এম জসিম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাংগঠনিক সম্পাদক জিলানী মিল্টন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক খন্দকার আলমগীর, লক্ষ্মীপুর সাংবাদিক ফোরামের সভাপতি জাকির হোসেন লিটন, ঝালকাঠি জেলা সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মানিক লাল ঘোষ, দেশ রূপান্তরের সিনিয়র রিপোর্টার পাভেল হায়দার চৌধুরী, এছাড়াও আরো উপস্থিত ছিলেন কুমিল্লা সাংবাদিক ফোরাম' ঢাকার সহ সভাপতি ফারুক খান, প্রচার সম্পাদক মো: শরীফুল ইসলাম, ইভেন্ট ও আপ্পায়ন সম্পাদক মো: জহির আলম শিকদার, কার্যনির্বাহী সদস্য সাইদ আব্দুল মালিক, কামরুজ্জামান বাবলু, এফ এম মুশফিকুর রহামান, সাইফুল ইসলাম, এবং কুমিল্লা সাংবাদিক ফোরাম' ঢাকার সিনিয়র সদস্য আলি আশরাফ আখন্দ প্রমুখ।

(দ্য রিপোর্ট/আরজেড/২৭ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর