thereport24.com
ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯,  ২৭ জিলকদ  ১৪৪৩

শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ চলছে

২০২২ জানুয়ারি ২৮ ১১:০৬:০৫
শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ চলছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন আজ ২৮ জানুয়ারি। কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ এই দুই প্যানেলে হচ্ছে এবারের শিল্পী সমিতির নির্বাচন। উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে দুই প্যানেলের ভোটাররা ভোট প্রদান করছেন। আগামী দুই বছরের জন্য সমিতির নেতৃত্ব দিতে শিল্পীরা কাকে বেছে নেবেন, এমনটাই প্রশ্ন এখন সবার মনে!

যদিও দুজনই তাদের নিজ নিজ প্যানেল নিয়ে আশাবাদী। নির্বাচনে প্রধান সঙ্গী হিসেবে ইলিয়াস কাঞ্চন পেয়েছেন সাধারণ সম্পাদক প্রার্থী ও চিত্রনায়িকা নিপুণকে। অন্যদিকে গেল দুবারের মতো এবারও মিশা সওদাগরের প্যানেলে সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান।

শিল্পী সমিতির নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। আরও দুজন সদস্য হলেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান, আপিল বোর্ডের সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে, শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। মিশা-জায়েদ ও কাঞ্চন-নিপুণ প্যানেল ছাড়াও এবারের নির্বাচনে আছেন দুজন স্বতন্ত্র প্রার্থী। এবার মোট ভোটার ৪২৮ জন।

কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন যারা
সভাপতি : ইলিয়াস কাঞ্চন, সহসভাপতি : চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। সাধারণ সম্পাদক : নিপুণ, সহসাধারণ সম্পাদক পদে আছেন সাইমন সাদিক। সাংগঠনিক সম্পাদক শাহনূর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান।

কার্যকরী পরিষদের সদস্য
অমিত হাসান, ফেরদৌস আহমেদ, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত।

মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন যারা
সভাপতি : মিশা সওদাগর। সহসভাপতি : মনোয়ার হোসেন ডিপজল-রুবেল। সাধারণ সম্পাদক : জায়েদ খান, সহ-সাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জে কে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ ফারহান।

কার্যকরী পরিষদের সদস্য
রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুনা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ ও নাদের খান।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর