thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৭ শাওয়াল ১৪৪৩

অভিনয়শিল্পী সংঘ নির্বাচনে ভোটগ্রহণ শেষ

২০২২ জানুয়ারি ২৮ ১৯:০৭:৪১
অভিনয়শিল্পী সংঘ নির্বাচনে ভোটগ্রহণ শেষ

দ্য রিপোর্ট প্রতিবেদক: অভিনয়শিল্পী সংঘ নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে জানালেও তার আগেই ভোটার সংখ্যা শেষ হয়।

দেশব্যাপী নাট্যাঙ্গনের অভিনয় শিল্পীরা শুক্রবার (২৮ জানুয়ারি) একত্রিত হন অভিনয়শিল্পী সংঘের নির্বাচনী মিলন মেলায়। ভোটারদের সাথে সাথে প্রার্থীরাও ব্যাপক আশাবাদী।

সকাল থেকেই বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলছে অভিনয়শিল্পী সংঘ নির্বাচন। ব্যাপক আনন্দ-উদ্দীপনা আর উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে দিনব্যাপী উদযাপিত হচ্ছে এই নির্বাচনী উৎসব।

সকাল ৯টা থেকেই ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৫টা নাগাদ এই ভোট গ্রহণ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু ভোটারদের অংশগ্রহণ ও এর পাশাপাশি অভিনয় শিল্পীদের সক্রিয় কর্মকাণ্ড দেখে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছিলেন বর্ধিত সময়ের। অত:পর, অভিনয়শিল্পী সংঘ নির্বাচনের কমিশনার খায়রুল আলম সবুজ জানান, 'যতক্ষণ ভোটার আছে ততক্ষণ ভোট চলবে।'

তবে, নির্বাচনে সভাপতি পদপ্রার্থী শাহাদাৎ হোসেন নিপু জানান, নতুন সিদ্ধান্ত অনুযায়ী সন্ধ্যা সাড়ে ছয়টা নাগাদ চলবে ভোটগ্রহণ। কিন্তু ৬টা না বাজতেই ভোটার সংখ্যা শেষ হয়ে যাওয়ায় ভোট গ্রহণও সমাপ্ত হয়েছে।

সর্বশেষ তথ্যমতে এখন পর্যন্ত ৬০০ ভোট কাস্ট হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ। তিনি জানান, ‌‌এ সংখ্যা আর অল্প কিছু বাড়তে পারে। তবে আর কোনো ভোটার বাইরে নেই। তাই ভোট গ্রহণ বন্ধ করা হয়েছে।

উল্লেখ্য, প্রাথমিক ও পূর্ণাঙ্গ মিলিয়ে অভিনয়শিল্পী সংঘের সদস্য সংখ্যা ১ হাজার ১০০। পূর্ণাঙ্গ ৯০০ সদস্যের মধ্যে ৬০ জনের বেশি মারা গেছেন। বেশ কয়েকজন থাকেন দেশের বাইরে। সবকিছুর পর ভোটাধিকার রয়েছে ৭৫২ জনের। তারাই মূলত ভোট প্রয়োগ করে অভিনয়শিল্পী সংঘে নিজেদের প্রতিনিধি নির্বাচিত করবেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর