thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ইউক্রেনে বাংলাদেশি জাহাজে রকেট হামলা, এক নাবিক নিহত

২০২২ মার্চ ০৩ ০৬:৩৮:১৮
ইউক্রেনে বাংলাদেশি জাহাজে রকেট হামলা, এক নাবিক নিহত

দ্য রিপোর্ট ডেস্ক: ইউক্রেনে চলমান যুদ্ধে অলভিয়া বন্দরে আটকে থাকা বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধিতে’ রকেট হামলা হয়েছে। এই হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান নিহত হয়েছেন। বাংলাদেশ সময় রাত সোয়া ৯টার দিকে এই হামলার ঘটনা ঘটে বলে বাংলাদেশ শিপিং করপোরেশন সূত্রে জানা গেছে।

উক্ত জাহাজে বাংলাদেশের ২৯ জন নাবিক ছিলেন। চট্টগ্রামস্থ বাংলাদেশ শিপিং করপোরেশনের ক্যাপ্টেন মুজিবুর রহমান জাহাজে হামলার সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কমোডোর সুমন মাহমুদ এক নাবিকের মৃত্যুর তথ্য নিশ্চিত করে জানান, আটকেপড়া বাংলার সমৃদ্ধি জাহাজে ২৯ জন নাবিক ছিল। বাকি ২৮ জন বর্তমানে সুস্থ এবং নিরাপদ আছেন। হামলায় জাহাজের কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। মূলত জাহাজের ব্রিজের উপর এই হামলা হয়েছে।

চট্টগ্রামস্থ বাংলাদেশ শিপিং করপোরেশন সূত্রে জানা যায়, ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকে থাকা বাংলাদেশি জাহাজে রুশ বাহিনীর রকেট হামলার ঘটনা ঘটে। এই সময় বাংলাদেশি জাহাজটিতে আগুন ধরে যায়। জাহাজের নিজস্ব অগ্নিনির্বাপণ ব্যবস্থায় আগুন নেভানো হলেও হামলায় বাংলাদেশি নাবিক থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান নিহত হয়েছেন বলে জাহাজে থাকা অপর নাবিকরা জানিয়েছেন।

বাংলাদেশ শিপিং করপোরেশনের পক্ষ থেকে এই ব্যাপারে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে করপোরেশন সূত্রে জানা গেছে। তবে এ ব্যাপারে শিপিং করপোরেশনের একাধিক উর্ধ্বতন কর্মকর্তার সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কেউ-ই ফোন ধরেননি।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি থেকে বাংলার সমৃদ্ধি জাহাজটি ২৯ জন নাবিক নিয়ে ইউক্রেনে আটকা পড়ে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৩ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

প্রবাস কথা এর সর্বশেষ খবর

প্রবাস কথা - এর সব খবর