thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ইউক্রেনের হয়ে যুদ্ধে বাংলাদেশি তরুণ তাইয়েফ

২০২২ মার্চ ০৪ ২১:০৮:৪৮
ইউক্রেনের হয়ে যুদ্ধে বাংলাদেশি তরুণ তাইয়েফ

দ্য রিপোর্ট ডেস্ক: ইউক্রেনের হয়ে যুদ্ধের ময়দানে নেমেছেন গাজীপুরের কাপাসিয়ার মোহাম্মেদ তাইয়েফ (২২)। তিনি কাপাসিয়ার পাবুর গ্রামের বাসিন্দা হাবিবুর রহমানের ছেলে। ইউক্রেনের কিয়েভেস্কি টেকনিক্যাল ইউনিভার্সিটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন মোহাম্মেদ তাইয়েফ।

মা-বাবার নিষেধ অমান্য করেই এই তরুণ যুদ্ধের মাঠে নেমেছেন। বিষয়টি নিয়ে তাইয়েফের পরিবারের লোকজন খুবই উদ্বিগ্ন। আত্মীয়-স্বজন ও গ্রামবাসী তাকে নিয়ে রয়েছেন উৎকণ্ঠায়।

জানা যায়, ব্যবসায়ী হাবিবুর রহমান দীর্ঘদিন থেকেই বসবাস করছেন ইউক্রেনে। তার দুই ছেলে তাইয়েফ (২২) ও মোহাম্মেদ কারিম(১০)। তাইয়েফ ইউক্রেনের হয়ে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে নেমেছেন।

কিয়েভে বসবাসরত হাবিবুর রহমান জানান, ছেলে যুদ্ধে যাক এটা চাননি তারা। তবু ইউক্রেনের হয়ে যুদ্ধে গেছে। বর্তমানে কিয়েভ থেকে প্রায় দেড়শ কিলোমিটার দূরে আছে যুদ্ধের মাঠে।

এদিকে তাইয়েফের যুদ্ধে যাওয়ার খবরে উদ্বেগ-উৎকণ্ঠায় দিন-রাত পার করছেন কাপাসিয়ায় বসবাসরত তার দাদি গোল মেহের। জানালা ধরে দিন-রাত তাকিয়ে থাকেন অজানার উদ্দেশ্যে। বিলাপ করছেন, দোয়া করছেন যুদ্ধ থেকে অক্ষত অবস্থায়, সুস্থ ফিরে আসুক নাতি।

এলাকার সবাই চাইছে তাদের প্রিয় মানুষ হাবিবুরের পরিবারের লোকজন নিরাপদ থাকুক, সুস্থ হয়ে আবার ফিরে আসুক এই বাংলার মাটিতে এমনটাই প্রত্যাশা সকলের।

(দ্য রিপোর্ট/আরজেড/০৪ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

প্রবাস কথা এর সর্বশেষ খবর

প্রবাস কথা - এর সব খবর