thereport24.com
ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯,  ১ জিলহজ ১৪৪৩

লিবিয়ায় বাংলা‌দে‌শি‌দের নি‌খোঁজের কারণ জান‌তে চাইবে সরকার

২০২২ মার্চ ৩০ ০৯:৩২:৩৭
লিবিয়ায় বাংলা‌দে‌শি‌দের নি‌খোঁজের কারণ জান‌তে চাইবে সরকার

দ্য রিপোর্ট ডেস্ক: লিবিয়ায় নিখোঁজ হওয়ার পাঁচ দিন পর উদ্ধার বাংলাদেশি সাংবাদিক জাহিদুর রহমানসহ তার সঙ্গীরা দে‌শে ফির‌তে চাইলে দ্রুত তাদের ফি‌রি‌য়ে আনা হবে। ত‌বে তারা কেন নিখোঁজ হ‌য়ে‌ছেন, লি‌বিয়া সরকা‌রের কাছে তার কারণ জান‌তে চাইবে বাংলাদেশ।

মঙ্গলবার (২৯ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মু‌খোমু‌খি হ‌য়ে এসব কথা ব‌লেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ‌রিয়ার আলম।

প্রতিমন্ত্রী ব‌লেন, আমা‌দের দূতাবাসের তৎপরতা এবং লি‌বিয়া সরকা‌রের সহ‌যোগিতায় তা‌দের উদ্ধার করা সম্ভব হ‌য়ে‌ছে। তারা এখন লি‌বিয়ার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজ‌তে আছেন, নিরাপদে আছেন।

শাহ‌রিয়ার আলম ব‌লেন, যা‌দের উদ্ধার করা হ‌য়ে‌ছে; তা‌দের একজন পৃথিবীর বিভিন্ন দেশ ঘু‌রে সেখা‌নে গি‌য়ে‌ছেন। এরপর তিনি কোন দেশে যাবেন, সেটা তার ব্যক্তিগত ইচ্ছা। য‌দি অন্য দেশে না যান, বাংলা‌দেশে ফেরত আস‌তে চান; তাহলে দ্রুত ফি‌রি‌য়ে আনা হ‌বে।

প্রতিমন্ত্রী ব‌লেন, আশার কথা হ‌চ্ছে, তা‌দের আমরা পে‌য়ে‌ছি এবং তারা নিরাপদে আছেন। ত‌বে এখা‌নে কিছু প্রশ্ন আছে। লি‌বিয়ার গো‌য়েন্দা সংস্থা যে তথ্য পে‌য়ে‌ছে আমরা অবশ্যই তা সংগ্রহ করব। সেটা তা‌দের সরাস‌রি জিজ্ঞেস কর‌লে জানা যা‌বে।

তিনি বলেন, বি‌দে‌শি রা‌ষ্ট্রে কো‌নো নাগ‌রিক গিয়ে অনেকভাবে মিসিং হতে পারে। এক্ষেত্রে তা‌দের কেউ অত্যাচার ক‌রে‌ছে বা কেউ ধ‌রে নি‌য়ে গে‌ছে কি-না তা জানা জরু‌রি। কারণ তারা চার-পাঁচ‌ দিন ধরে মি‌সিং ছি‌লেন।

গত ২৩ মার্চ লিবিয়ার রাজধানী ত্রিপোলি থেকে সাংবা‌দিক জাহিদুর রহমান এবং তার সঙ্গী প্রবাসী বাংলাদেশি প্রকৌশলী সাইফুল ইসলাম ও স্থানীয় গাড়িচালক মোহাম্মদ খালেদ নিখোঁজ হন। সোমবার পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন জানান, লিবিয়ার গোয়েন্দা সংস্থা তা‌দের উদ্ধার ক‌রে। বর্তমা‌নে তারা দেশটির গোয়েন্দা সংস্থার হেফাজ‌তে র‌য়ে‌ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০ মার্চ, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর