thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯,  ৮ রবিউল আউয়াল 1444

ইলন মাস্কের ৪৩ বিলিয়ন ডলারের প্রস্তাবে রাজি টুইটার

২০২২ এপ্রিল ২৬ ০৯:৪৪:১৩
ইলন মাস্কের ৪৩ বিলিয়ন ডলারের প্রস্তাবে রাজি টুইটার

দ্য রিপোর্ট ডেস্ক: জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। ৪ হাজার ৪০০ কোটি ডলারে কিনে নেওয়ার যে প্রস্তার ইলন মাস্ক দিয়েছিলেন, তাতেই প্রতিষ্ঠানটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

সোমবার এক বৈঠকে এ সিদ্ধান্ত এসেছে বলে জানিয়েছে বিবিসি।

বিবিসির খবরে আরও বলা হয়েছে, কিছুদিন আগে টুইটারের ৯ দশমিক ২ শতাংশ শেয়ার কেনেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। তখন থেকেই গুঞ্জন ছিল, তিনি পুরো টুইটার কিনে নেবেন। এবার সেই গুঞ্জন সত্যি হলো। মাস্ক টুইটারের পূর্ণাঙ্গ মালিকানা কিনে নিতে ৪ হাজার ৩৫০ কোটি ডলারের প্রস্তাব দিয়েছিলেন।

টুইটার বিক্রির খবরে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম এরই মধ্যে ৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫০ দশমিক ৬২ ডলারে। তবে ইলন মাস্ক শেয়ারপ্রতি ৫৪ দশমিক ২০ ডলার দিতে চেয়েছেন।

টুইটার কেনার বিষয়টির সূত্রপাত হয় এপ্রিলের শুরুর দিকে। মাস্ক প্রথমে টুইটারের ৯ দশমিক ২ শতাংশ শেয়ার কেনেন। রীতিমাফিক তখন তাঁকে পরিচালনা পর্ষদে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়, কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেন। এরপর ১৪ এপ্রিল মাস্ক হঠাৎই পুরো টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দেন।

এখন মাস্কের হাতে চলে গেলে কে টুইটার পরিচালনা করবেন, তা পরিষ্কার নয়। কোম্পানির ওয়েবসাইট অনুসারে তিনি টেসলার প্রধান নির্বাহীর পাশাপাশি ‘টেকনোকিং’। এ ছাড়া একাধারে তিনি প্রধান নির্বাহী, প্রধান প্রযুক্তি কর্মকর্তা এবং রকেট ও মহাকাশযান সংস্থা স্পেসএক্সের চেয়ারম্যান। মাস্ক আরও বেশ কয়েকটি ব্যবসা ও স্টার্টআপের সঙ্গে জড়িত।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫ এপ্রিল, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর