thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

কলকাতা উৎসবে তারার মেলা

২০১৩ নভেম্বর ১২ ১১:৩৯:১৬
কলকাতা উৎসবে তারার মেলা

দিরিপোর্ট২৪ ডেস্ক : মঙ্গলপ্রদীপ জ্বালিয়ে রবিবার সন্ধ্যায় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন অতিথিরা। এসময় উপস্থিত ছিলেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইনডোর স্টেডিয়ামে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ তারায় তারায় ভরে গিয়েছিল।

উৎসব উদ্বোধন করতে এসেছিলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, মিঠুন চক্রবর্তী, কমল হাসান, সন্ধ্যা মুখোপাধ্যায়, রঞ্জিত মল্লিক, সাবিত্রী চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, প্রসেনজিৎ, সন্দীপ রায়, জিৎ, দেব, কোয়েল মল্লিক, রাইমা সেনসহ আরও অনেকে।

অনুষ্ঠানে এক পর্যায়ে জয়া বচ্চন আর মিঠুনকে মাইক্রোফোনের সামনে আসার অনুরোধ করেন প্রসেনজিৎ। জয়া বচ্চন বললেন, ‘এখানে অনেক বিদেশি অতিথি আছেন, তাই বাংলা বলছি না। কিন্তু আমি, মিঠুন ও প্রসেনজিৎ সত্যিকারের বাঙালি।’ ঘাড় ঘুরিয়ে অমিতাভ বচ্চন, শাহরুখ খান আর কমল হাসানকে উদ্দেশ্য করে একটু খোঁচা দিয়ে বললেন, ‘বাকিরা সত্যিকারের বাঙালি নন। প্রায় ৩০ বছর পর অনেক পুরোনো লোকজনের সঙ্গে দেখা হলো আজ(রবিবার)! খুব ভালো লাগছে!’ তারপরই মঞ্চে বসা সাবিত্রী চট্টোপাধ্যায়ের দিকে তাকিয়ে বললেন, ‘সাবিত্রীদি, আমি আপনার ধন্যিমেয়ে!’

শাহরুখ খান বলেছেন, ‘পরেরবার বাংলা শিখে আমিও নিজেকে সত্যিকারের বাঙালি প্রমাণ করেই ছাড়ব। আর আমাকে বাংলা শেখানোর জন্য জয়াজিকেই (জয়া বচ্চন) অনুরোধ করব।’

অমিতাভ বচ্চন তাঁর বক্তৃতায় বাংলা ভাষা আর সাহিত্য চলচ্চিত্রকে কীভাবে সমৃদ্ধ করেছে, সেই প্রসঙ্গে বলতে গিয়ে চলচ্চিত্রের নানা দিক তুলে ধরেন। তিনি প্রথম চাকরি করেছিলেন কলকাতা শহরে। তার স্মৃতিচারণও করেন।

(দিরিপোর্ট২৪/এমসি/নভেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর