thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

১ বছর পর খালেদার সঙ্গে বিএনপি নেতাদের ঈদ ‍শুভেচ্ছা বিনিময়

২০২২ মে ০৪ ১২:০২:৩২
১ বছর পর খালেদার সঙ্গে বিএনপি নেতাদের ঈদ ‍শুভেচ্ছা বিনিময়

দ্য রিপোর্ট প্রতিবেদক: ১ বছর পর পবিত্র ঈদুল ফিতরের দিন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন দলের স্থায়ী কমিটির সদস্যরা।

মঙ্গলবার (৩ মে) ঈদের দিন রাতে খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সাত সদস্য খালেদা জিয়ার সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ‘করোনাভাইরাসের প্রায় দুই বছর পরে আজকে আমরা জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা একসঙ্গে ঈদের শুভেচছা জানাতে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলাম। এ সাক্ষাৎ আমরা পূর্বেও করেছি । ওই সময় প্রতি বছরই আমরা ঘরের বাইরে লনে বসে ঈদের দিনে আমরা সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করতাম।’

‘আমাদের এবারের সাক্ষাৎ নিঃসন্দেহে খুব বেশি আনন্দময় ছিল না। তবে বছরখানেক পর আমরা তার সঙ্গে দেখা করতে পারলাম, তার কথা শুনতে পারলাম এবং আমাদের যে শুভেচ্ছা, তিনি যেন সুস্থ হয়ে ওঠতে পারেন এ প্রার্থনার কথা তাকে আমরা জানাতে পারলাম তাতেই কিছুটা আনন্দ পেয়েছি। দেশবাসী যে তার জন্য প্রার্থনা করছে সেই কথাটাও আমরা জানাতে পারলাম।’

তিনি বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়া এখন অসুস্থ আপনারা জানেন। এ অসুস্থতার মধ্যে তিনি পূর্বেও যেমন দেশবাসীর কথাচিন্তা করেছেন আজকেও তিনি ঠিক একইভাবে দেশবাসী ও দেশের মানুষের অবস্থার কথা জানতে চেয়েছেন ।’

ফখরুল বলেন, খালেদা জিয়া দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন এবং দেশবাসীর জন্য দোয়া করেছেন।এদেশের মানুষ যেন ভালো থাকে, সুস্থ থাকে। গণতন্ত্রকে ফিরে পায়, মানুষ তার অধিকার ফিরে পায়- এ জন্য তিনি দোয়া করেছেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এখনো তিনি অসুস্থ। হেটে খাবার টেবিলে যেতেও তার খুব কষ্ট হয়। তাহলেই আপনারা বুঝতে পারবেন তিনি কেমন আছেন।

এ সময় উপস্থিত ছিলেন, খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান গুলশানের বাসা ‘ফিরোজা’য় ঢোকেন। এক ঘণ্টা তারা সেখানে ছিলেন। ‘শারীরিক দূরত্ব বজায় রেখে’ ফিরোজার দোতলায় দলীয় প্রধানের সঙ্গে তারা ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৪ মে, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর