thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মেঘনা ইন্স্যুরেন্সের আইপিও আবেদন শুরু কাল 

২০২২ মে ১০ ১৫:১২:৪৪
মেঘনা ইন্স্যুরেন্সের আইপিও আবেদন শুরু কাল 

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের পুঁজিবাজারে থেকে অর্থ সংগ্রহের মাধ্যমে তালিকাভুক্তির লক্ষ্য মেঘনা ইন্স্যুরেন্সের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদন আগামীকাল (বুধবার ,১১ মে) শুরু হবে। চলবে আগামী ১৮ মে পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। চলতি বছরের গত ১ মার্চ বিএসইসির ৮১৩তম নিয়মিত কমিশন সভায় কোম্পানির আইপিওর অনুমোদন দেওয়া হয়।

মেঘনা ইন্স্যুরেন্স প্রতিটি ১০ টাকা মূল্যে ১ কোটি ৬০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ১৬ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু), রুলস, ২০১৫ এর রুল ৩(২) (পি) থেকে অব্যাহতি দিয়ে এই অর্থ সংগ্রহের অনুমোদন দেওয়া হয়েছে। সংগৃহীত অর্থ দিয়ে কোম্পানিটি শেয়ারবাজারে বিনিয়োগ, সরকারি ডিপোজিট ক্রয়, স্থায়ী আমানতে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটি ২০২১ সালের ৩১ মার্চ অনুযায়ী নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে (পুনর্মূল্যায়ন ছাড়া) ১৬ দশমিক ৪১ টাকা ও শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ৮৩ টাকা (২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত)।

আইপিওতে কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট এবং ইউসিবি ইনভেস্টমেন্ট।

এছাড়া শেয়ারবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানির কোনো ধরনের লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

(দ্য রিপোর্ট/ মাহা / ১০ মে, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর