thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৭ শাওয়াল ১৪৪৩

শতভাগ ফিট না হলে সাকিবকে চান না ডমিঙ্গো 

২০২২ মে ১৩ ১৬:৪০:৩৮
শতভাগ ফিট না হলে সাকিবকে চান না ডমিঙ্গো 

দ্য রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাসে হওয়ায় সাকিব আল হাসানকে চট্টগ্রাম টেস্ট থেকে সরিয়ে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু শুক্রবার তিন বার কোভিড টেস্টে নেগেটিভ আসায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে তাকে পাওয়ার সম্ভাবনা জেগেছে।

শুক্রবার সন্ধ্যায় দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। শনিবার দলের সঙ্গে অনুশীলনেও নামার কথা রয়েছে। কিন্তু এক সেশন অনুশীলন করেই কি পাঁচ দিনের খেলা খেলতে মাঠে নামবেন সাকিব?

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বাঁহাতি অলরাউন্ডারের ওপর সেই সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দিয়েছেন। তবে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলছেন, শতভাগ ফিট না হলে সাকিবের চট্টগ্রামে মাঠে নামার সুযোগ নেই।

শুক্রবার দুপুরে সংবাদ সম্মেলনে সাকিবকে নিয়ে ডমিঙ্গো বলেছেন, এটা খুব কঠিন (৬০-৭০ ভাগ ফিট হলেও খেলানো)। টেস্ট ক্রিকেট কঠিন। খেলা এবং অনুশীলনের মধ্যে না থেকে হুট করে এসে খেলা আরো কঠিন। এর ওপরে কোভিড থেকে সেরে উঠেছে। এটা টি-টোয়েন্টি বা ওয়ানডে ম্যাচ নয়। এখানে প্রায় ৬ ঘণ্টা মাঠে থাকতে হয়। অনেকটা সময়, পুরো পাঁচদিনই। এসব বিষয় অবশ্যই বিবেচনায় আনতে হবে। অবশ্যই আমরা তাকে পেতে চাই। সর্বকালের অন্যতম সেরা একজন ক্রিকেটার সে।

দলের সেরা ক্রিকেটার সাকিব। ব্যাটিং, বোলিং দুই বিভাগেই তাকে দায়িত্ব নিতে হয়। ব্যাটিং করতে হবে ৬-৭ নম্বরে। বোলিংয়ে হাত ঘুরাতে হবে অন্তত ১৫-২০ ওভার। সঙ্গে ফিল্ডিং তো আছে। চট্টগ্রামে শেষ দুটি টেস্টই পাঁচ দিনে গেছে। ফ্ল্যাট উইকেটে এবারও খেলা হবে। বৃষ্টির বাগড়ায় না পড়লে এই টেস্টও পাঁচ দিনে যাওয়ার সম্ভাবনা আছে। সেক্ষেত্রে সাকিব খেললে কঠিন পরীক্ষার মুখোমুখি হবেন। তবে তাকে পরীক্ষায় না ফেলে পারফর্মের সুযোগ দিতে চান ডমিঙ্গো।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৩ মে, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর