thereport24.com
ঢাকা, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯,  ২৬ জিলকদ  ১৪৪৩

আমিরাত প্রেসিডেন্টের মৃত্যু: রাষ্ট্রীয় শোক ঘোষণা বাংলাদেশের

২০২২ মে ১৪ ১১:৪১:০৭
আমিরাত প্রেসিডেন্টের মৃত্যু: রাষ্ট্রীয় শোক ঘোষণা বাংলাদেশের

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে শনিবার (১৪ মে) এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে সরকার।

শুক্রবার (১৩ মে) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে যে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে শনিবার (১৪ মে) বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে এক দিনের শোক পালন করা হবে। এ উপলক্ষে শনিবার বাংলাদেশের সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশের মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

এছাড়া তার রুহের মাগফিরাত কামনা করে বাংলাদেশের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। পাশাপাশি অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানেও তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ৭৩ বছর বয়সে শুক্রবার (১৩ মে) মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ পৃথক শোকবার্তা দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৪ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর