thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ধনঞ্জয়াকে ফেরালেন সাকিব

২০২২ মে ১৫ ১৭:২৯:০৩
ধনঞ্জয়াকে ফেরালেন সাকিব

দ্য রিপোর্ট প্রতিবেদক: শুরু থেকে দারুণ বোলিং করতে থাকা সাকিব আল হাসান অবশেষে পেলেন উইকেটের দেখা। বাঁহাতি স্পিনে তিনি কুপোকাত করলেন শ্রীলঙ্কার ব্যাটার ধনঞ্জয়া ডি সিলভাকে (৬)।

প্রথম ১০ ওভারে পাঁচটি মেডেন দেওয়া সাকিব নিজের একাদশতম ওভারের প্রথম বলেই বিদায় করেন ধনঞ্জয়াকে। সাকিবের লাফিয়ে ওঠা বল ধনঞ্জয়ার ব্যাট ছুঁয়ে জমা হয় গালিতে থাকা মাহমুদুল হাসান জয়ের হাতে। সঙ্গে সঙ্গে ক্যাচ আউটের আবেদন করে বাংলাদেশ। কিন্তু আম্পায়ার প্রথমে সাড়া দেননি। তবে বাংলাদেশ দল রিভিও নিয়ে সফল হয়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের সংগ্রহ ১৮৫ রান। ৭৫ রানে ব্যাট করছেন অ্যাঞ্জেলো ম্যাথুস এবং এখনও রানের খাতা খুলতে পারেননি দীনেশ চান্ডিমাল।

সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে আজ রোববার চট্টগ্রামের জহুর আহামেদ চৌধুরি স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং বেছে নেয় সফরকারীরা। তবে দিনের শুরুতেই নাঈম হাসানের জোড়া আঘাতে চাপে পড়ে যায় শ্রীলংকা।

ইনিংসের অষ্টম ওভারে প্রথমবারের মতো আক্রমণে এসেই ব্রেক থ্রু এনে দেন নাঈম। তার ওভারের পঞ্চম বলে সাজঘরে ফেরেন ৯ রান করা করুণারত্নে। দলীয় ২৩ রানেই প্রথম আঘাতের পর দ্বিতীয় উইকেটে দেখেশুনে খেলতে থাকেন আরেক ওপেনার ওশাদা ফার্নান্দো ও পরীক্ষিত ব্যাটার মেন্ডিস। তবে খালেদ-নাঈমদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান বের করতে পারছিলেন না তারা। যে কারণে দিনের প্রথম সেশনে রিভার্স সুইপও খেলতে হয়েছে ওশাদাকে।

দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্বিঘ্নে সেশনের বাকি সময়টা পার করে দেওয়ার পথে ছিলেন ওশাদা ও কুশল। তাদের সেই মিশনে সফল হতে দেননি নাঈম। মধ্যাহ্ন বিরতির তিন ওভার আগে তার বলে কট বিহাইন্ড হন ওশাদা। ৭৬ বলে ৩৬ রান করেন তিনি।

মাত্র ৭৩ রানেই দুই উইকেট হারায় লঙ্কানরা। তবে চাপ সামলে দলকে এগিয়ে নিচ্ছিলেন দুই ব্যাটার মেন্ডিস এবং ম্যাথুস। তাইজুল ইসলামের ওভারে নিজের টেস্ট ক্যারিয়ারের ১৩তম হাফ সেঞ্চুরি তুলে নেন মেন্ডিস। এরপর ফিফটির দেখা পান অ্যাঞ্জেলো ম্যাথুসও। ১১১ বলে ফিফটি ছুঁয়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।

প্রথম সেশনে ২ উইকেট হারানো শ্রীলঙ্কা দ্বিতীয় সেশনে কোনো উইকেট হারায়নি। তবে তৃতীয় সেশনের প্রথম ওভারে বল করতে এসে প্রথম বলেই মেন্ডিসকে বিদায় করেন তাইজুল। এই বাঁহাতি স্পিনারের শর্ট বলে পুল করতে গিয়ে মিড-উইকেটে থাকা ফিল্ডার নাঈমের হাতে ক্যাচ তুলে দেন মেন্ডিস। ফলে ৫৪ রানেই থামে তার ইনিংস। সেই সঙ্গে ভাঙে তার ও ম্যাথুসের ৯২ রানের জুটি।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৫ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর